16 Kartrik 1427 বঙ্গাব্দ শনিবার ৩১ অক্টোবর ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সাক্ষাৎকার / করোনা যোদ্ধা শত নেতার মাঝে উজ্জল এক নক্ষত্র সাফায়েত আলম সানি

করোনা যোদ্ধা শত নেতার মাঝে উজ্জল এক নক্ষত্র সাফায়েত আলম সানি

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট :   অন্যায়- অবিচারের সাথে আপোষহীন নেতার নাম স্বরণ করতে গেলে সর্বপ্রথম যেই নামটি বাংলাদেশের মানুষ শ্রদ্ধাবরে স্বরণ করে তিনি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই আত্মত্যাগী নেতার নিজ হাতে প্রতিষ্ঠিত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে যার সুনাম দূর দূরান্তর পর্যন্ত সুপরিচিত সেই রাজপথের পরিক্ষিত নেতাদের মধ্যে অন্যতম একজন হচ্ছে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি শেখ মোঃ সাফায়েত আলম সানি।

বর্তমানে সারা বিশ্বে চলমান মহামারী করোনা ভাইরাস কভিড-১৯ মোকাবেলায় সাবেক এই ছাত্রনেতার ভূমিকা অন্যতম প্রশংসনীয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ আলহাজ্ব একেএম শামীম ওসমান এমপি দলীয় নেতাকর্মীদের নিয়ে জরুরী বৈঠক করেন। করোনায় ক্ষতিগ্রস্থদের পাশে এক লড়াকু যোদ্ভা হিসেবে উজ্জল নক্ষত্র’র নাম সানি। এরই ফলশ্রুতি ধারাবাহিক ভাবে নিরলস ভাবে মৃত্যুকে ভয় না করে সমাজের অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন ডাইনামিক নেতা হিসেবে সর্বমহলে পরিচিত শেখ মোঃ সাফায়েত আলম সানি। মরণঘাতি করোনা কে ভয় না করে সচেতনতার মাধ্যমে জনসেবা করে হাজার হাজার মানুষের খাবারের জন্য বাড়ি বাড়ি ত্রাণ সামগ্রী দিনে-রাতে পৌছে দিয়ে মানবিক দিক থেকে তার অবদান অনসিকার্য।

এক বিবৃতিত্বে সাফায়েত আলম সানি জানায়, জনগনের জীবনযাত্রা রক্ষায় নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহি ওসমান পরিবারের ভূমিকা অতীতের সকল দূর্যোগের সময় মানুষ দেখেছেন। সম্প্রতি করোনায় ক্ষতিগ্রস্থদের নারায়ণগঞ্জ- ৫ আসনের সাংসদ আলহাজ্ব একেএম সেলিম ওসমান এবং ৪ আসনের সাংসদ আলহাজ্ব একেএম শামীম ওসমানের ব্যাপক সহায়তার কথা চির কাল মানুষ শ্রদ্ধার সাথে স্বরণ রাখবে। সরকারি সহায়তার শতভাগ এবং নিজস্ব অর্থায়নে কোটি কোটি টাকার ত্রাণ সমাগ্রী বিতরণ করেছেন আমাদের প্রাণপ্রিয় এই ভ্রাতৃদ্বয়। তাছাড়া আমার বড় ভাই বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশন এর সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল সরকারি ভাবে এবং ব্যক্তিগত অর্থায়নে ওয়ার্ডবাসির জন্য খাদ্য সামগ্রী বিতরণ করেযাচ্ছেন দিন-রাত। আমরা স্লোগান এর সকল সদস্যরা এবং বাংলাদেশ আওয়ামীলীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে দেশের এই ক্লান্তিলগ্নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

আমি আশাকরি  সরকারি নির্দেশনা অনুসারে করোনা ভাইরাস মোকাবেলায় সকল নারায়ণগঞ্জবাসি নিজ নিজ ঘরে অবস্থান করি এবং অপ্রয়োজনে বাড়ির বাইরে না যাই। তাছাড়া স্বাস্থ্য সুরক্ষায় সকলে ধর্ম-বর্ণ নির্বিশেষে মিলে মিশে  মানুষের কল্যাণে কাজ করি। তাহলেই আমাদের দেশ থেকে এই ভয়াবহ দূর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবো। পরিশেষে সকলকে পবিত্র ঈদুল ফিতর এর অগ্রিম শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক।

আরও পড়ুন...

সমাজতান্ত্রিক ভূতের ভয়ে তটস্থ পুঁজিবাদ-খলিলুর রহমান

নিউজ ব্যাংক ২৪ ডট নেট :  বিপ্লবী ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য খলিলুর রহমান খলিল …