16 Kartrik 1427 বঙ্গাব্দ শনিবার ৩১ অক্টোবর ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / সারাদেশ / ৬ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযানের মাধ্যমে এক মাসের অপহৃত ভিকটিমকে উদ্ধার করল পিবিআই নারায়ণগঞ্জ জেলা

৬ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযানের মাধ্যমে এক মাসের অপহৃত ভিকটিমকে উদ্ধার করল পিবিআই নারায়ণগঞ্জ জেলা

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : মোঃ মাছুম (২৮) এক ব্যক্তি গত বৃস্পতিবার ৩রা সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ তারিখ পিবিআই নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে উপস্থিত হয়ে জানায়, বিকাল ৫টার ঘটিকার মধ্যে ২,০০,০০০(দুই লক্ষ) টাকা অপহরনকারীদের প্রদান না করলে তার ভাই মোঃ আব্দুল আজিজ (১৮) কে অপহরনকারীরা খুন করে ফেলবে মর্মে মৌখিক ভাবে জানায় এবং বাদীর ভাই ভিকটিমকে উদ্ধারের জন্য পুলিশ সুপার জনাব মোহাম্মদ মনিরুল ইসলাম (পিপিএম), পিবিআই, নারায়ণগঞ্জ জেলা কে অনুরোধ করেন।

পুলিশ সুপার পিবিআই নারায়নগঞ্জ জেলা ভিকটিম উদ্ধার এবং আসামীদের গ্রেপ্তার করার বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে গ্রহন করে অনুসন্ধানের দায়িত্ব পুলিশ পরিদর্শক (নিঃ) জনাব মোহাম্মদ নাছিরউদ্দিন সরকার এর উপর অর্পন করেন।

অনুসন্ধানকারী অফিসার বিষয়টি গুরুত্বের সহিত নিয়ে, বাদী ও পরিবারের সদস্যদের সাথে আলোচনা করে জানতে পারেন, বাদীর ভাই ভিকটিম মোঃ আব্দুল আজিজ (২১) গত শুক্রবার ৪ঠা আগষ্ট ২০২০ খ্রিঃ তারিখে বিকাল অনুমান ৩টা ঘটিকার সময় কাউকে কিছু না বলে ঘরে থাকা কোরবানীর গরু বিক্রি করা বাবদ ৮৪,০০০/- টাকা নিয়ে নিজ বাড়ি থেকে চলে যায়। অদ্যবধি পর্যন্ত সে আর বাড়িতে ফিরে না আসলে আত্মীয় স্বজনদের বাড়িতে খোঁজাখুঁজি করিয়াও কোন সন্ধান পাওয়া যায় নাই।

পরবর্তীতে অভিযোগকারী সোনারগাঁ থানায় সোনারগাঁ থানার জিডি নং- ৭৬৩, তারিখ- ১৯/০৮/২০২০ খ্রিঃ ডায়েরীভুক্ত করেন। পরবর্তীতে অভিযোগকারীর নিকট অপহরনকারিরা ভিকটিমের মোবাইল ফোন দিয়ে জানায় যে, ভিকটিম তাদের নিকট জিম্মি আছে এবং অপহরনকারীরা বিভিন্ন সময় অভিযোগকারী ও পরিবারের নিকট টাকা দাবী করে।

অপহরনকারীদের চাহিদা অনুযায়ি তারা বিভিন্ন তারিখে ও বিভিন্ন সময়ে অপহরকারীদের ১৫,০০০/- টাকা বিকাশ মাধ্যমে প্রেরন করে। সর্বশেষ গত ০৩/০৯/২০২০ খ্রিঃ তারিখ অপহরকারীরা ভিকটিমের পরিবারের নিকট মোবাইলে ফোন দিয়ে বলে যে বিকাল ৫টার ঘটিকার মধ্যে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা প্রদান না করলে ভিকটিমকে হত্যা করে ফেলবে।

 

ভিকটিম – মোঃ আব্দুল আজিজ

 

পিবিআই অনুসন্ধানকালে পুলিশ সুপার জনাব মোহাম্মদ মনিরুল ইসলাম (পিপিএম) এর সার্বক্ষনিক তদারকি ও দিক নির্দেশনায় গতানুগতিক তদন্তের পাশাপাশি বিজ্ঞান ভিত্তিক ও তথ্য প্রযুক্তির সহায়তায় ভিকটিম উদ্ধার ও আসামী গ্রেফতারের জন্য বিশেষ অভিযান পরিচালনার জন্য একটি ছক তৈরী করেন। পিবিআই নারায়ণগঞ্জ জেলা অফিসারগন একটি শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে মাত্র ০৬ ঘন্টার মধ্যে এক মাস পূর্বে অপহরনকৃত ভিকটিম মোঃ আব্দুল আজিজ’কে অপহরনকারী রবিন এর ঢাকা শহরের উত্তর বাড্ডাস্থ ১৯৮, মিস্ত্রিতলায় থাকা তার ভাড়া করা বাসা হইতে অক্ষত অবস্থায় উদ্ধার করে এবং অপহরনকারী রবিনকে আটক পূর্বক ভিকটিমের মোবাইল সেট উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্য ও পিবিআই এর প্রযুক্তি ব্যবহার করে রবিনের সহযোগী সুমনকে ঢাকা শহরের বাড্ডাস্থ আদর্শ নগর এলাকা হইতে আটক করা হয়। সুমনের নিকট হতে বিকাশে লেনদেনকৃত মোবাইল ফোনটিও উদ্ধার করা হয়। তাদের দেয়া তথ্যমতে উক্ত ঘটনার মূল হোতা লিপি আক্তার’কে মাদারীপুর জেলার শিবচর থানাস্থ মির্জাচর এলাকা হইতে গ্রেফতার করা হয়।

অপহরনকারী – লিপি আক্তার, রবিন ও সুমন

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরনকারীগন ভিকটিমকে জিম্মি করে ভিকটিমের নিকট থেকে নেওয়া নগদ ৮৪,০০০/- টাকা ও বিকাশের মাধ্যমে গ্রহনকৃত ১৫,০০০/- টাকা গ্রহনের কথা স্বীকার করে। অনুসন্ধানকালে আরোও জানা যায় মূল হোতা লিপি আক্তার ভিকটিম মোঃ আব্দুল আজিজ এর চাচাতো ভাই তাজুল ইসলামের দ্বিতীয় স্ত্রী। সে সূত্রেই ভিকটিমের সাথে লিপি আক্তারের পরিচয়। অপহরনকারিনি লিপি আক্তার ইতিপূবের্ মাদক মালায় বাড্ডা থানার মামলা নং- ২০(০১)১৯ গ্রেফতার হয়ে এক বছর হাজতবাস করেছে মর্মে তার নিকট হইতে জানা যায়। তার স্বামীও উক্ত মামলায় বর্তমানে জেল হাজতে রয়েছে। অপহরনকারী রবিনের স্ত্রী রিয়া বেগমও বাড্ডাস্থ আলোচিত রেনু মার্ডার এর আসামী হিসেবে দীর্ঘদিন হাজতবাস করেন। আসামীগন একটি সংঘবদ্ধ অপহরনকারী চক্রের সক্রিয় সদস্য। তাদের বিষয়ে আরোও অনুসন্ধান প্রক্রিয়াধীন রয়েছে। উক্ত ঘটনার উদ্ধারকৃত ভিকটিম ও আটককৃত উল্লেখিত আসামীদেরকে অত্র কার্যালয় হতে অফিসার ইনচার্জ, সোনারগাঁ থানার নিকট বুঝিয়ে দেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।

আরও পড়ুন...

র‌্যাব-১১’র অভিযানে শিশু খাদ্য প্রস্তুতকারী কেয়ার নিউট্রিশন লিমিটেডকে ৩ লক্ষ টাকা জরিমানা ও মেয়াদোত্তীর্ণ ৫০ লক্ষ টাকার মালামাল ধ্বংস

  নিউজ ব্যাংক ২৪ ডট নেট : গত ৭ ই অক্টোবর ২০২০ইং তারিখ ১১ টা …