16 Kartrik 1427 বঙ্গাব্দ শনিবার ৩১ অক্টোবর ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / রাজনীতি / “শুধু চটকদার বুলি নয়, ধর্ষণ ও বলাৎকারের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড আইন পাশ করতে হবে।”-আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী

“শুধু চটকদার বুলি নয়, ধর্ষণ ও বলাৎকারের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড আইন পাশ করতে হবে।”-আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী

নিউজ ব্যাংক ২৪ ডট নেট   : সামাজিক অবক্ষয় ধর্ষণ ও বলাৎকার এবং ধর্মীয় দৃষ্টিকোণে এর প্রতিকার শীর্ষক এক সেমিনার আয়োজন করে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ঢাকা মহানগর।
রবিবার ১১ই অক্টোবর সকাল ১০ টায় পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এই সেমিনারে সভাপতিত্ব করেন চাঁদপুরের ঐতিহ্যবাহী গাছতলা দরবার শরীফের সাজ্জাদানশীন পীরে তরিকত ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ঢাকা মহানগরের সভাপতি আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী।
তিনি তার বক্তব্যে বলেন, ইসলামে ধর্ষণ,ব্যভিচারকে অশ্লীল ও নিকৃষ্ট কাজ ঘোষণা করা হয়েছে। মহান আল্লাহ পবিত্র কুরআনে ইরশাদ করেন, “তোমরা ব্যভিচারের কাছেও যেও না। নিশ্চয় এটি অশ্লীল কাজ ও অসৎ পন্থা।” (সূরা বনী ইসরাঈল: ৩২) এবং আল্লাহ আরও এরশাদ করেছেন, ‘ব্যভিচারী ও ব্যভিচারিণী উভয়কে একশ’ ঘা করে বেত্রাঘাত কর। আল্লাহর বিধান কার্যকরী করবে এদের প্রতি দয়া যেন তোমাদের অভিভূত না করে। যদি তোমরা আল্লাহ ও পরকালে বিশ্বাসী হয়ে থাক। ঈমানদারদের একটি দল যেন এদের শাস্তি প্রত্যক্ষ করে।’ (সুরা নুর : আয়াত ২)।
শরীয়তের এতো কঠিন বিধান থাকা সত্ত্বেও আজ ধর্ষণ প্রতিকার করা যাচ্ছেই না বরং বেড়েই চলছে। সাথে সাথে অনেক মসজিদ মাদ্রাসায় বলাৎকারের মতো ঘৃণ্য কাজ করছে আলেম ও শিক্ষক নামের কিছু কলংক। তার একটাই কারণ রাষ্ট্রের শাস্তির সঠিক বিধান না থাকা এবং তাসাউফের সঠিক চর্চা না হওয়া। একজন তাসাউফপন্থি ব্যক্তি কখনও এমন গর্হিত কাজে লিপ্ত হবেনা,কেননা তার হৃদয়ে তাকওয়া ও আল্লাহ ভীতি কাজ করে। সাথে সাথে সরকারের প্রতি আবেদন থাকবে ধর্ষণ ও বলাৎকারের সাথে সম্পৃক্ত হওয়ার উপকরণ যেমন ফেসবুক,ইউটিউব সহ বিভিন্ন সামাজিক মাধ্যম যাতে অশ্লীলতার নিয়ন্ত্রণ আনা যায় এবং সবধরনের অশ্লীল সাইট বন্ধ করা যায় তাহলে সমাজে ধর্ষণ কমে আসবে।
আরও উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ঢাকা মহানগরের সহ সভাপতি আল্লামা মোশারফ হোসেন হেলালি,সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী,সাংগঠনিক সম্পাদক এডভোকেট মুহাম্মদ শাহীদ রিজভী সহ প্রমুখ।

আরও পড়ুন...

নাঃগঞ্জ মহানগর যুবদলের উদ্যোগে সংগঠনের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

  নিউজ ব্যাংক ২৪ ডট নেট : যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও …