17 Agrohayon 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / রাজনীতি / নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মানববন্ধন

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চে ফেনীতে হামলাকারী যুবলীগ-ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে মঙ্গলবার ২০শে অক্টোবর বেলা ১১ টায় নারায়ণগঞ্জ শহিদ মিনারের সামনে মানববন্ধন ও পরে শহরে মিছিল অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়গঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, অর্থ সম্পাদক মুন্নি সরদার, নারায়ণগঞ্জ জেলার সংগঠক ফয়সাল আহাম্মেদ রাতুল। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে।

নেতৃবৃন্দ বলে, ঘরে বাইরে সর্বত্র নারী ও শিশুর উপর সহিংসতা চলছে। করোনা মহামারী থেকে চলছে ধর্ষণের মহামারী। অধিকাংশ ক্ষেত্রে দেখা গেছে ধর্ষকরা বর্তমান সরকার দলীয় ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মী। আওয়ামীলীগ সরকারের আশ্রয়ে-প্রশ্রয়ে ও বিচারহীনতায় ধর্ষকরা বেপরোয়া। ধর্ষকদের বিরুদ্ধে মানুষ ফুঁসে উঠেছে। ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ-এর ঢাকা থেকে নোয়াখালী ১৬- ১৭ অক্টোবরের শান্তিপূর্ণ লংমার্চে ফেনীতে স্থানীয় সাংসদ নিজাম হাজারীর অনুসারী ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা করে। আহত হয় ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, ছাত্র ফেডারেশনের লংমার্চে অংশ নেয়া অর্ধশত নেতা কর্মী। একইভাবে দাগনভূঞায় লংমার্চকারীদের স্বাগত জানানোর জন্য অপেক্ষমান বাসদ নেতা কর্মীদের উপরও হামলা করে। বাসদ নেতা অর্জুন দাস গুরুতর আহত হয়। ফেনী ও দাগনভূঞায় সরকার দলীয় সন্ত্রাসীদের সাথে পুলিশের আক্রমণে প্রমাণ হয় বর্তমান সরকার ধর্ষকদের আশ্রয় প্রশ্রয়দাতা। নেতৃবৃন্দ এই হামলার সাথে জড়িত সকল কে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে, স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্বহীন বক্তব্যের তীব্র সমালোচনা ও ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণ দাবি করেন। বাসদ নেতার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

একই সাথে নেতৃবৃন্দ ১৯ অক্টোবর পাটকল রক্ষার আন্দোলনে খুলনায় পুলিশি হামলার নিন্দা এবং বাসদ নেতা জর্নাদন দত্ত নান্টুসহ ১৪ জন গ্রেফতারকৃত নেতা-কর্মীর মুক্তির দাবি করেন।

আরও পড়ুন...

বিশ্বব্যাপী ফ্রান্সকে বয়কট এবং পণ্য বর্জনের ডাক ইসলামী আন্দোলনের

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান …