17 Agrohayon 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / অর্থনীতি / মাইক্রো ফাইবার গ্রুপ এরপরিস্থিতির নিরসনকল্পে “বিকেএমইএ” র আয়োজনে সমন্বয় সভা

মাইক্রো ফাইবার গ্রুপ এরপরিস্থিতির নিরসনকল্পে “বিকেএমইএ” র আয়োজনে সমন্বয় সভা

নিউজ ব্যাংক ২৪ ডট নেট  : মাইক্রো ফাইবার গ্রুপ এর চলমান শ্রম বিশৃঙ্খলা পরিস্থিতির নিরসনকল্পে “বিকেএমইএ” র আয়োজনে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

রবিবার ২৫ শে অক্টোবর বিকাল ৩টায় বিকেএমইএ’র প্রধান কার্যালয়ে বিকেএমইএ, শিল্প পুলিশ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, কারখানা প্রতিনিধি ও শ্রমিক প্রতিনিধিদের সাথে সমন্বয় সভাটি অনুষ্ঠিত হয়েছে।

সভার প্রধান সমন্বয়ক নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ এ.কে.এম সেলিম ওসমান বলেন, আমরা এখনো করোনা সংকট কাটিয়ে উঠতে পারিনি। সারা বিশ্বের বিজ্ঞানিরা করোনার ভ্যাকসিন তৈরিতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। যদি আগামী দুই মাসের মধ্যে এই ভ্যাকসিন আমরা আনতে না পারি তাহলে আমাদের কি হবে ? এখন সময় হচ্ছে একে অপরের সহযোগিতায় দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে সচল রাখা। কিন্তু নারায়ণগঞ্জে হচ্ছে উল্টোটা। যেখানে সবাই চাইছে কারখানা চালু রাখতে সেখানে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাইক্রো ফাইবার গ্রুপের মত কোম্পানিকে বন্ধ করে দিতে। যা খুবই দুঃখজনক।

তিনি আরো বলেন, গত কয়েক বছরে নারায়ণগঞ্জ থেকে বেশ কিছু কারখানা আশুলিয়া সহ ঢাকার বিভিন্ন স্থানে চলে গেছে। কিন্তু এটা আমরা চাইনা। তাই মাইক্রো ফাইবার গ্রুপে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যে দূর্ঘটনা ঘটেছে তার তদন্ত আগামী দুই মাসের মধ্যে শেষ করতে হবে। তদন্তে যে দোষী সাব্যস্ত হবে তার ব্যাপারে কঠোর পদক্ষেপ গ্রহন করা হবে। আর যদি শ্রমিকরা দোষী না হয় তাহলে তাদেরকে কাজে পূর্নঃবহাল করতে হবে। তবে যেহেতু কারখানা বন্ধ হওয়ার কারনে শ্রমিকরা সমস্যার মধ্যে রয়েছে তাই আগামী পরশু কারখানা খুলে দেওয়ার জন্য আহ্বান জানান সেলিম ওসমান।

সমন্বয় সভায় আরো উপস্থিত ছিলেন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপি সাখাওয়াত হোসেন, বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের ১ম সাংগঠনিক সম্পাদক  শ্রমিকনেতা আলহাজ্ব কাউছার আহমেদ পলাশ, বিকেএমইএ’র সহ-সভাপতি সোহেল মোরশেদ সারোয়ার, মাইক্রো ফাইবার গ্রুপের চেয়ারম্যান জামান আহমেদ, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স জেলার সাধারণ সম্পাদক কবীর আহমেদ রাজু, শ্রমিক নেতা মোঃ রফিক প্রমুখ।