17 Agrohayon 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / রাজনীতি / বিশ্বব্যাপী ফ্রান্সকে বয়কট এবং পণ্য বর্জনের ডাক ইসলামী আন্দোলনের

বিশ্বব্যাপী ফ্রান্সকে বয়কট এবং পণ্য বর্জনের ডাক ইসলামী আন্দোলনের

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মুসলিম উম্মাহ’র কলিজায় আঘাত করেছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রো ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলিমবিদ্বেষী হিসেবে পরিচয় দিয়েছে। অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার করে মুসলমানদের কাছে ক্ষমা প্রার্থণা করতে হবে। অন্যথায় বিশ্বমুসলিম নেতৃবৃন্দের ঘোষণা ফ্রান্সকে বয়কট এবং ফ্যান্সের পণ্য বর্জন কর্মসূচীর সাথে একাত্ততা ঘোষণা করেন তিনি।
তিনি বলেন, জাতিসংঘ বিশ্বব্যাপী অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠার দায়িত্ব নিয়ে তা প্রতিষ্ঠা লাভ করলেও মুসলমানদের স্বার্থ রক্ষায় জাতিসংঘ ব্যর্থ হয়েছে। তিনি জাতিসংঘ এবং ওআইসিকে ফ্র্যান্সের বিরুদ্ধে কঠোর প্রতিবাদ করার আহবান জানান। তিনি বাংলাদেশ সরকারকে সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপনের জন্য দাবি জানান। মুসলমানদের পক্ষে অবস্থান নিতে ব্যর্থ হলে দেশবাসী সরকার থেকে মুখ ফিরিয়ে নিবে।
বৃহস্পতিবার ২৯ অক্টোবর বিকাল ৩ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নূর হোসেন’র সভাপতিত্বে ফ্রান্সে প্রকাশ্যে রাসূল (সাঃ) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে দেশব্যাপী বিক্ষোভ মিছিলের অংশ হিসেবে আয়োজিত মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর ও জেলার উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মিছিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জিহাদী, দীনি সংগঠন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা ও নগরের সভাপতি মাওলানা শাহআলম কাঁচপুরী সাধারণ সম্পাদক মোহাম্মদ সুলতান মাহমুদ, জেলা সাংগঠনিক সম্পাদক হাফেজ আমিন উদ্দিন, জেলার প্রচার সম্পাদক মাওলানা আমান উল্লাহ, ইসলামী শ্রমিক আন্দোলন নগর ও জেলার সভাপতি আলহাজ্ব শেখ হাসান আলী সাধারণ সম্পাদক ওমর ফারুক, ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর সভাপতি এম. শফিকুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর সহ-সভাপতি ডা. মিজানুর রহমান বিভিন্ন থানার নেতৃবৃন্দ।
প্রধান বক্তা আরো বলেন, মুসলমানরা নবী মুহাম্মদ (সাঃ) কে প্রাণের চেয়ে বেশি ভালোবাসে। মহানবীর অপমান মুসলমানরা সহ্য করবে না। ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে তাদের হিংসাত্মক মনোভাব প্রকাশ করেছে। তিনি বলেন, ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বমুসলিমকে উস্কে দিয়ে বিশ্বব্যাপী অশান্তির আগুন জ্বালিয়ে দিয়েছে। ফ্রান্সের ধর্মবিরোধী এ অবমাননা বিশ্বমুসলিম নেতৃত্বকে ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে।
ভারপ্রাপ্ত সভাপতি নূর হোসেন বলেন, ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করতে হবে। অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পড়বে এবং নবীপ্রেমিকরা ফ্রান্সের সকল পণ্যবর্জন করতে বাধ্য হবে। তিনি বিশ্বশান্তির দূত হযরত মহানবী (সাঃ) এর অবমাননা বন্ধে ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য মুসলিম বিশ্বের প্রতি আহবান।
ফ্রান্সের প্রেসিডেন্ট এর কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ মিছিল বের করা হয়।

আরও পড়ুন...

ফ্রান্সে রাসূল সা. এর ব্যঙ্গ কার্টুন প্রত্যাহার না করলে বিশ্বব্যাপী ফ্রান্সকে বয়কট এবং পণ্য বর্জনের ডাক – অধ্যাপক মাহবুবুর রহমান

  নিউজ ব্যাংক ২৪ ডট নেট  : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর …