10 Falgun 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / রাজনীতি / জেলা ও মহানগর শ্রমিকলীগের আয়োজনে আলহাজ্ব শুক্কুর মাহামুদের ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

জেলা ও মহানগর শ্রমিকলীগের আয়োজনে আলহাজ্ব শুক্কুর মাহামুদের ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট :  আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শ্রমিক নেতা, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ জেলার সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহামুদের ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার ২৮শে জানুয়ারী সকালে নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেটস্থ আওয়ামীলীগ জেলা ও মহানগর প্রধান কার্যালয়ে জাতীয় শ্রমিকলীগ নারায়ণগঞ্জ জেলা, মহানগর, যুব ও মহিলা শ্রমিকলীগ এর আয়োজনে এ মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।
মিলাদ ও দোয়া পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রমিক নেতা সবুজ সিকদার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির আইন ও দর কষাকষি বিষয়ক সম্পাদক ও বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব  কাজিম উদ্দিন প্রধান।
জাতীয় শ্রমিকলীগ নারায়ণগঞ্জ জেলার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ কামাল হোসেন এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন আহমেদ বাবুল, জাতীয় শ্রমিকলীগ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি আলমগীর কবির বকুল, সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক রানী খান, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহ্ আলম,  আলহাজ্ব শুক্কুর মাহমুদ এর সন্তান নইম মাহমুদ সহ শ্রমিকলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা।
বক্তারা বলেন, প্রয়াত শ্রমিক নেতা  আলহাজ্ব শুক্কুর মাহমুদ ছিলেন সারা বাংলাদেশের শ্রমজীবী মানুষের আদর্শ। শ্রমিকদের ভাগ্য উন্নয়নের জন্য শ্রমিকদের বেতন ভাতা বৃদ্ধির জন্য তার অবদান ছিল সব চেয়ে বেশি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রয়াত এই নেতাকে অনেক ভালোবাসতেন। তিনি শ্রমিকদের বিষয়ে কোন দাবি প্রধানমন্ত্রী’র কাছে জানালে তা অতি দ্রুত বাস্তবায়ন হতো। তার মত এমন যোগ্যতা সম্পূর্ণ শ্রমিক নেতা বাংলাদেশে বিরল। তিনি জীবন দশায় তার পরিবারের জন্য বেশি কিছু রেখে যাননি শুধু শ্রমিকদের জন্য কাজ করে। এমন নেতার আদর্শ ছাড়া কোন শ্রমিক সংগঠনের উন্নয়ন হয়নি অতিতে তাই আল্লাহর কাছে প্রার্থনা করি প্রয়াত এই শ্রমিক নেতার রূহের মাগফেরাত কামনায়।
পরিশেষে মিলাদ ও দোয়া মাহফিলে প্রয়াত শ্রমিকলীগ নেতা আলহাজ্ব শুক্কুর মাহমুদ এর জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা সহ দেশবাসীর জন্য দোয়া করা হয়।

আরও পড়ুন...

প্রয়াত সাংসদ শামসুজ্জোহা শুধু আ’লীগের প্রতিষ্ঠাতা সদস্য নয়, স্বাধীনদেশ গঠনের অগ্রনায়কও ছিলেন তিনি- এড. শহীদ বাদল

  নিউজ ব্যাংক ২৪ ডট নেট : ৫২’র ভাষা আন্দোলনের অন্যতম সৈনিক প্রয়াত সাংসদ একেএম শামসুজ্জোহা …