18 Chaitro 1427 বঙ্গাব্দ বৃহস্পতিবার ১ এপ্রিল ২০২১
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / প্রতিবেদন / নাঃগঞ্জের সোনারগাঁ উপজেলায় জসিম ও সুজনের রমরমা অবৈধ গ্যাস সংযোগের ব্যবসা 

নাঃগঞ্জের সোনারগাঁ উপজেলায় জসিম ও সুজনের রমরমা অবৈধ গ্যাস সংযোগের ব্যবসা 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : নারায়ণগঞ্জ জেলার  সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের জসিম চৌধুরী ও সুজনের অবৈধ গ্যাস সংযোগের রমরমা ব্যবসার অভিযোগ উঠেছে।

জানা যায়, সনমান্দি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে গ্যাস সংযোগ দেওয়ার নাম করে নিরহ গ্রামবাসীদের কাছ থেকে গ্যাস খেকো জসিম চৌধুরী ও সুজন বাধ্যতামূলক গ্যাস লাইন প্রতি এক হাজার টাকা করে হাতিয়ে নেয়ার অভিযোগ তুলেছে গ্রামবাসী।

গ্যাস দেওয়ার নামে এমন প্রতারণা করে টাকা নেওয়া ভুক্তভোগীরা বলছেন, তারা এখন অসহায় হয়ে পড়েছেন। নিরীহ গ্রামবাসী জানায় গ্যাস পাওয়ার আশায় তারা টাকা দিলেও এখন গ্যাস পাচ্ছেন না। উল্টো তাদের কাছে গ্যাসের কথা জানতে চাইলে তারা হুমকি-ধামকি দিয়ে বেড়াচ্ছেন।জসিম চৌধুরী ও সুজন এর আগেও অনেকের কাছে টাকা নিয়ে গ্যাস সংযোগ দেয়নি। এছাড়া কিছু মানুষকে অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়েছে বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

গ্রামবাসী জানায়, তারা এখন টাকা দিয়ে নিরুপায় হয়ে তাদের পিছে পিছে ঘুরছে, অথচ তাদের গ্যাস দিচ্ছে না। উল্টো ভয়-ভীতি দেখাচ্ছে। বেশি কিছু বললে গ্রাম থেকে সরিয়ে দেওয়ার হুমকি-ধামকি দেয়া হচ্ছে বলে জানায় গ্রামবাসী।

এর আগেও তারা গ্রামবাসীকে গ্যাস সংযোগ দেওয়ার নাম করে প্রায় ৮০০ পরিবারের কাছ টাকা নিয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। অথচ তারা গ্যাস সংযোগ দিচ্ছে না । বারবার গ্যাস সংযোগের কথা বলে  গ্যাস সংযোগের প্রলোভন দেখিয়ে জোরপূর্বক মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ তুলেছে গ্রামবাসী।

একদিকে নিরুপায় হয়ে এখন তারা দিশেহারা হয়ে পড়েছে। কার কাছে অভিযোগ দেবে তাও বুঝতে পারছে না। গ্রামবাসীর প্রত্যাশা অবিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের কাছ থেকে নেয়া টাকা উঠিয়ে দেবে। না হলে  গ্যাস সংযোগ দেবে। না হলে এলাকাবাসী বৃহত্তর কর্মসূচি দেয়ার ঘোষণাও দেন বলে জানা যায়।

এলাকাবাসীর বরাতে জানা যায়, গ্যাস খেকো জসিম চৌধুরী ও সুজন এর নেতৃত্বে একটি সিন্ডিকেট বেপরোয়া হয়ে সনমান্দি ইউনিয়নের বিভিন্ন ধরনের অপকর্ম ও গ্রাম্য সালিশের নামে মোটা অংকের টাকার বিনিময়ে গ্রাম্য সালিশি বিচারকার্যের মন গড়া রায় দিয়ে বিভিন্ন জনের মধ্যে ঝগড়া সৃষ্টি করেন। এসব ঝগড়া অনেক সময় বড় ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করে। এছাড়া খুনাখুনির পর্যায় চলে যায় বলে অভিযোগ গ্রামবাসীর।

স্থানীয়দের দাবি, অচিরেই এই অবৈধ গ্যাস লাইন সংযোগ এর নামে আর কোনো গ্রামবাসীর সঙ্গে যেন প্রতারণা করতে না পারে তার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

আরও পড়ুন...

বন্দর থানার এসআই শহীদুলের বিরোদ্ধে মিথ্যা বানোয়াট অপপ্রচার করছে একটি কুচক্রি মহল-বৃদ্ধা কমলা বেগম

  নিউজ ব্যাংক ২৪ ডট নেট : নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার এসআই মোঃ শহিদুল ইসলামের …