18 Chaitro 1427 বঙ্গাব্দ বৃহস্পতিবার ১ এপ্রিল ২০২১
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / খবর / রেদওয়ানা ইসলাম হত্যার প্রতিবাদে নাঃগঞ্জে জেলা শিল্পকলা একাডেমীর মানব বন্ধন

রেদওয়ানা ইসলাম হত্যার প্রতিবাদে নাঃগঞ্জে জেলা শিল্পকলা একাডেমীর মানব বন্ধন

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : জেলা শিল্পকলা একাডেমি নারায়ণগঞ্জের আয়োজনে বুধবার ৩১ মার্চ সকাল ১১ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গনে রেদওয়ানা ইসলাম কে হত্যার প্রতিবাদে মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার খন্দকার রেদওয়ানা ইসলামকে হাসপাতাল কেবিনে নির্মম ভাবে হত্যা করার প্রতিবাদে এবং ঘাতক স্বামীকে গ্রেফতার করার দাবীতে জেলা শিল্পকলা একাডেমি নারায়ণগঞ্জ আজ সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গনে এক মানববন্ধন কর্মসূচী পালন করে।

এতে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার রুনা লায়লা। মানব বন্ধন ও প্রতিবাদ সভায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্মূল কমিটি নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাবু চন্দন শীল, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও দৈনিক সবারকন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব ফয়েজ উদ্দিন আহমদ লাভলূ, বিশিষ্ট সংবাদ মানবাধিকার ও নাট্যকর্মী এম.আর.হায়দার রানা, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের ঢাকা বিভাগের সভাপতি মন্ডলীর সদস্য উত্তম কুমার সাহা, সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সভাপতি মোঃ হুমায়ূন কবীর, বিটিভির জেলা প্রতিনিধি ও কল্যানী সেবা প্রতিষ্ঠানের উপ নির্বাহী পরিচালক কন্ঠশিল্পী মোঃ আতাউর রহমান,  জেলা শিল্পকলা একাডেমির অভিনয় প্রশিক্ষক আবু হানিফা মাছুম, সঙ্গীত প্রশিক্ষক যুথী সরকার ও উত্তম সাহা, জনেজন নাট্য সম্প্রদায়ের প্রতিনিধি কাজী বদরুল ইসলাম খোকন প্রমূখ।

বক্তারা অনতিবিলম্বে খন্দকার রেদওয়ানা ইসলামের হত্যাকারী তার স্বামী সোস্যাল ইসলামী ব্যাংক ভোলার মহাজনপট্টি শাখার কর্মকর্তা ঘাতক দেলোযার হোসেন মিজানকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন।

এছাড়াও মানব বন্ধনে আরো সংহতি প্রকাশ করেন উপস্থিত ছিলেন সৃষ্টি গ্রুপ থিয়েটারের জাফর রহমান, আনন্দ থিয়েটারের শাহ আলম ভূঁইয়া, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক একাডেমির সেক্রেটারী আব্দুল মান্নান সাগর, সূচনা থিয়েটারের মজনু হায়দার, নৃত্য প্রশিক্ষক হারুনুর রশীদ, নাট্যকর্মী বদিউজ্জামান ও কুমকুম, কন্ঠশিল্পী শফিক উল্লাহ সজল, মডেল ও অভিনেতা হৃদয় খান সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

মানব বন্ধন শেষে জেলা কালচারাল অফিসার রুনা লায়লার নেতৃত্বে একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি পেশ করেন।

উল্লেখ্য গত ২২ মার্চ রেদওয়ানা ইসলাম এক কন্যা সন্তানের জন্ম দিয়ে টাঙ্গাইল জেলার মির্জাপুরে কুমুদিনী হাসপাতালের ১১ নং কেবিনে অবস্থান করছিলেন। ২৭ মার্চ বিকাল প্রায় সোয়া তিনটার দিকে তার স্বামী তাকে দেখতে এসে নির্মম ভাবে হত্যা করে পারিয়ে যায়। এ ব্যাপারে ঘটনার পরের দিন নিহতের ভাই বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা দায়ের করেন।

আরও পড়ুন...

নাসিক ২নং ওয়ার্ডে নতুন ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ডে নতুন ভোটারদের মাধ্যে স্মার্ট …