22 Magh 1429 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / জাতীয় / উপনির্বাচনকে কেন্দ্র করে ১৪ দলের আসন ভাগাভাগি

উপনির্বাচনকে কেন্দ্র করে ১৪ দলের আসন ভাগাভাগি

নিউজ ব্যাংক ২৪. নেট :  বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে আসন ভাগাভাগি করে নিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। এতে আওয়ামী লীগ ৩টিতে, একটি করে আসনে প্রার্থী দেবে ১৪ দলের শরীক ওয়ার্কার্স পার্টি ও জাসদ। বাকি একটি আসন উন্মুক্ত রাখা হয়েছে।

রবিবার ১ জানুয়ারি আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৈঠক শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, বগুড়া-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রাগেবুল আহসান রিপু, চাঁপাইনবাবগঞ্জ ২ আসনে মো. জিয়াউর রহমান এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে আব্দুল ওয়াদুদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

ঠাকুরগাঁও-৩ আসন ১৪ দলীয় জোটের ওয়ার্কার্স পার্টি, বগুড়া-৪ আসনে ১৪ দলীয় জোটের আরেক শরিক জাসদকে (ইনু) ছেড়ে দেওয়া হয়েছে। তারা সেখানে প্রার্থী মনোনয়ন দেবে। ব্রাহ্মণবাড়িয়া-২ আসটি উন্মুক্ত রাখা হয়েছে।

এসব আসনে উপনির্বাচনের জন্য গত ১৮ ডিসেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, প্রার্থীরা ৫ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন। রিটার্নিং কর্মকর্তারা ৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ১৫ জানুয়ারি।

আরও পড়ুন...

সেভ দ্য রোড কর্তৃক ২০২২ সালে রেল-নৌ ও সড়ক পথ দূর্ঘটনার সংখ্যা কারন ও প্রতিকার শীর্ষক প্রতিবেদন পাঠ ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ব্যাংক ২৪. নেট : বিগত ২০২২ সালে রেল-নৌ ও সড়ক পথে ঝরেছে ১০ হাজার ১০৮ …