22 Magh 1429 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / প্রতিবেদন / করোনায় ক্ষতিগ্রস্থদের পাশে কাজী সেজান ও তার বন্ধুমহলের নিরবে মানবসেবা এক উজ্জল দৃষ্টান্ত

করোনায় ক্ষতিগ্রস্থদের পাশে কাজী সেজান ও তার বন্ধুমহলের নিরবে মানবসেবা এক উজ্জল দৃষ্টান্ত

নিউজ ব্যাংক ২৪ ডট নেট  : সারা দেশে চলমান মহামারী করোনা ভাইরাস

কভিড-১৯ এর প্রভাবে কোটি কোটি মানুষের জীবন যাপনে নেমে এসেছে অন্ধকার। এই ভাইরাসের বিস্তার করার ফলে দেশের প্রায় ৮৫% মানুষ কর্মহীন হয়ে পরেছে। এই দূর্যোগে দেশের বৃহত এই কর্মহীন মানুষের পাশে সহানুভতি নিয়ে দাঁড়াতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার  নির্দেশ প্রদান করেছেন।

তার এই ডাকে সাড়া দিয়ে বাংলাদেশের লক্ষ লক্ষ বিত্তবান ও সামাজিক সংগঠন রাজনীতিবীদ দের মত জন সেবায় এগিয়ে এসেছেন। এমনি এক উজ্জল দৃষ্টান্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ডস্থ নলুয়া এলাকার বিশিষ্ট তরুণ সমাজসেবক শিক্ষানবিশ আইনজীবী কাজী সেজান।

বর্তমানে দেশের এই কঠিন মুহূর্তে একজন স্বেচ্ছাসেবী হিসেবে কয় জনই বা সমাজের সাধারণ মানুষের কথা ভাবছে। কিন্তু কাজী সেজান ও তার বন্ধু মহল দিন-রাত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। সমাজসেবা মূলক এসব কাজের জন্য আজ সর্বমহলে কাজী সেজান প্রশংসনীয়।

এক বিবৃতিত্বে কাজী সেজান বলেন, আমি ধর্ম-বর্ণ বুঝি না, সমাজের প্রতিটি অসহায় মানুষের জন্য কাজ করাটাই আমার ধর্ম। আমার স্বাধ্য অনুসারে নাসিক ১৮নং ওয়ার্ডে এ পর্যন্ত আমার বন্ধুদের সহায়তায় এবং ব্যক্তিগত অর্থায়নে ব্যাপক কাজ করতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া জানাই। পাশাপাশি মহামারী এই দূর্যোগে সকলকে সচেতন হওয়ার আহবান জানাই।

তিনি আরো বলেন, আমি আমার ব্যক্তিগত অর্থায়নে এ পর্যন্ত যেসব কাজ করেছি তার মধ্যে উল্লেখ্যযোগ্য ১৮নং ওয়ার্ডের বিভিন্ন সড়কে করোনা মোকাবেলায় জীবানু নাশক ছিটানো, প্রায় ১ হাজার সাধারণ মানুষের মাঝে মাক্স বিতরণ, দাফন-কাফন কমিটির সদস্যদের মাঝে ৬ পিছ পিপিই প্রদান, করোনায় ক্ষতিগ্রস্থদের ২শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ত্রাণ বিতরণ এবং সর্বশেষ ১শত ৫০টি পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছি।

আমার সাথে আমার বন্ধুমহল অক্লান্ত পরিশ্রম করেছেন এই কাজগুলো করতে। আমি তাদের প্রতি জানাই আমার অন্তরস্থল থেকে আন্তরিক মোবারকবাদ। কারন তারা শারিরীক ভাবে এবং অক্লান্ত শ্রম দিয়ে আমাকে সমাজের মানুষের জন্য কাজ করতে উৎসাহ দিয়েছেন।

পরিশেষে সকলকে পবিত্র ঈদুল ফিতর এর অগ্রিম শুভেচ্ছা জানান তিনি।

 

আরও পড়ুন...

বন্দরে ২ লাখ টাকা চাঁদা না পেয়ে ৬ লাখ টাকার ফুলগাছ নিধন

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের বন্দরে ২ লাখ টাকা চাঁদার দাবিতে পিয়ার জাহান (৪৭) নামে …