22 Magh 1429 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / খেলাধুলা / টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে বিশ্ব চ্যামম্পিয়ান ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে বিশ্ব চ্যামম্পিয়ান ইংল্যান্ড

নিউজ ব্যাংক ২৪. নেট : মেলবোর্নের হাজারো দর্শকদের আরো একবার উত্তেজনায় মাতালেন বেন স্টোকস। ১৯ এর বিশ্বকাপের ফাইনালের পর মেলবোর্নে পাকিস্তানের বিপক্ষে স্টোকস বীরত্বে দ্বিতীয় বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি জিতলো ইংল্যান্ড।

রবিবার (১৩ নভেম্বর) মেলবোর্নে নির্ধারিত সময়ে টস অনুষ্ঠিত হয়। ফাইনালে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। মার্ক উড ও ডেভিড মালানকে ছাড়াই অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে ইংল্যান্ড। পাকিস্তানের একাদশে আসেনি পরিবর্তন।

টস হেরে ব্যাটিংয়ের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি বাবর-রিজওয়ানরা। ভালো শুরুর আভাস দিয়ে হতাশ করেন মোহাম্মদ রিজওয়ান। রিজওয়ানের ব্যর্থতার দিনে দ্রুতি ছড়াতে পারেননি মোহাম্মদ হারিস। শুরুর চাপ জয় করার চেষ্টা চালান বাবর ও শান মাসুদ। দলীয় ১০ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় মাত্র ৬৮ রান। সেখান থেকে দলীয় ১১ তম ওভারে ১৬ রান নিয়ে বড় স্কোরের স্বপ্ন দেখালেও আদিল রশিদের দুর্দান্ত বোলিংয়ে ফেরেন বাবর। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। শাদাব ও মাসুদ বড় স্কোরের আশা জাগিয়ে হতাশ করে ২০ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১৩৭ রান। ইংল্যান্ডের বোলারদের পক্ষে স্যাম কারেন ৩ টি, রশিদ ও জর্ডান দুইটি করে উইকেট শিকার করেন।

১৩৮ রানের লক্ষ্যে খেলতে নামা ইংল্যান্ডের শুরুটা ভালো হতে দেননি শাহিন আফ্রিদি। প্রথম ওভারেই অ্যালেক্স হেলসকে আউট করেন এই পেসার। হেলস দ্রুত ফিরলেও বাটলার খেলতে থাকেন স্বরূপে। কিন্তু পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। সেখান থেকে একপ্রান্ত আগলে ইংল্যান্ডকে জয় এনে দেওয়ার সাথে ফিফটি তুলে নেন বেন স্টোকস। ৬ বল হাতে রেখে ৫ উইকেটের জয় দ্বিতীয় বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতলো ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১৩৭/৮(২০ ওভার)
মাসুদ ৩৮, বাবর ৩২, শাদাব ২০
কারেন ১২/৩

ইংল্যান্ড ১৩৮/৫(১৯ ওভার)
স্টোকস ৫২*, বাটলার ২৬, ব্রুক ২০
রউফ ২৩/২

ফলাফল: ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী।

আরও পড়ুন...

শেখ ফজলুল হক মনি স্মৃতি টুর্নামেন্টে চতুর্থ কোয়াটার ফাইনালে ০-১ গোলে বঙ্গবীরের জয়

নিউজ ব্যাংক ২৪. নেট :   বঙ্গসাথী ক্লাবের ৩২ বছর পূর্তি উপলক্ষে শেখ ফজলুল হক মনি …