22 Magh 1429 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / প্রতিবেদন / বন্দরে ২ লাখ টাকা চাঁদা না পেয়ে ৬ লাখ টাকার ফুলগাছ নিধন

বন্দরে ২ লাখ টাকা চাঁদা না পেয়ে ৬ লাখ টাকার ফুলগাছ নিধন

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের বন্দরে ২ লাখ টাকা চাঁদার দাবিতে পিয়ার জাহান (৪৭) নামে এক ফুল চাষীর বাগানের প্রায় ৬ লাখ টাকার বাড়ন্ত ফুল গাছ কেটে নিধন করেছে প্রতিপক্ষ মানিক,বাদশা,জয়নাল ও নবীউল্লাহসহ তাদের সহযোগীরা। হামলা তান্ডবের প্রতিবাদ করায় হামলাকারীরা ফুলচাযী ও তার স্ত্রী-শ্যালককে হত্যার হুমকি দিয়েছে হামলাকারীরা।

বৃহস্পতিবার ১২ জানুয়ারী  সকালে থানার কলাগাছিয়া ইউনিয়নের দিঘলদী গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ পিয়ার জাহান বাদী হয়ে চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের আসামী করে বন্দর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয়, বন্দরের দীঘলদী গ্রামের আব্দুল লতিফ মিয়ার ছেলে পিয়ার জাহান বিগত ২ বছর ধরে ৬ লাখ টাকা বিনোয়োগ করে তার মালিকানা ৫০ শতাংশ জমির উপর ফুল চাষ করে আসছিলেন। এতে ইর্ষান্বিত হয়ে একই এলাকার আলতাফ মিয়ার ছেলে মানিক, বাদশা, নবীউল্লাহ ও তার ছেলে পিয়ার জাহানের ক্রয়কৃত সম্পত্তি জোরপূর্বক দখলের পাঁয়তারা চালিয়ে আসছে। এর ধারাবাহিকতায় সম্প্রতি পিয়ার জাহানের কাছে ২লাখ টাকা চাঁদা দাবি করে। অন্যথায় ফুল গাছ নিধনসহ তাকে শারীরিক ক্ষতি করারও হুমকি দেয়।

পিয়ার জাহান উল্লেখিতদের দাবিকৃত চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে এর জের ধরে ১২ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ৮টায়
পিয়ার জাহানের জমিতে গিয়ে তার রোপনকৃত জবা, আল মেন্দা ও কাঠ মালতিসহ নানা প্রজাতির শত শত গাছ কেটে ফেলে। গাছ নিধনের খবর পেয়ে পিয়ার জাহান তার স্ত্রী নার্গিস (৩০) ও শ্যালক মুন্না(২৫)এগিয়ে গেলে তাদেরকে হত্যার হুমকি দেয়। এতে পিয়ার জাহানের প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। জীবনের নিরাপত্তা চেয়ে ও সুবিচারের দাবিতে ক্ষতিগ্রস্থ পিয়ার জাহান বাদী হয়ে
বৃহস্পতিবার সকালেই উল্লেখিত চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৭/৮জনকে আসামী করে বন্দর খানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন...

না’গঞ্জে গৃহবধূকে শ্লীলতাহানির চেষ্টা- গ্রেফতার ১

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের ফতুল্লায় গৃহবধূকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে সুমন (৩৫) নামে এক যুবককে …