29 Bhadro 1428 বঙ্গাব্দ মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / শীর্ষ সংবাদ / র‌্যাব-১১ কর্তৃক ‘রয়্যাল রিসোটের্’ হামলা, ভাঙচুর ও মহাসড়কে নাশকতার অভিযোগে মাওলানা মোঃ ইকবাল হোসেনসহ ৪জন গ্রেফতার

র‌্যাব-১১ কর্তৃক ‘রয়্যাল রিসোটের্’ হামলা, ভাঙচুর ও মহাসড়কে নাশকতার অভিযোগে মাওলানা মোঃ ইকবাল হোসেনসহ ৪জন গ্রেফতার

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : গোপন সংবাদের ভিত্তিতে গত ১১ এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৪টা ৩০ মিনিট ঘটিকায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে ঢাকার শ্যামপুর থানাধীন জুরাইন রেলগেইট বাজার মসজিদের সামনে ঢাকা-মাওয়া হাইওয়ে হতে গত ৩ রা এপ্রিল ২০২১ খ্রিষ্টাব্দে সোনারগাঁেয় ‘রয়্যাল রিসোর্ট’ এ ব্যাপক সহিংসতা, হামলা ও ভাংচুর মামলার প্রধান আসামী মাওলানা মোঃ ইকবাল হোসেনসহ চার হেফাজত নেতাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলোঃ ১। খেলাফতে মজলিশ, সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি ইকবাল হোসেন ওরফে মাওলানা মোঃ ইকবাল হোসেন (৫২); ২। হেফাজত ইসলাম, সোনারগাঁ উপজেলা শাখার আমির হাফেজ মাওলানা মহিউদ্দিন খাঁন (৫৩); ৩। হেফাজত ইসলাম, সোনারগাঁ উপজেলা শাখার সেক্রেটারি মাওলানা মোঃ শাহজাহান খাঁন ওরফে শিবলী (৪৩) এবং ৪। হেফাজত ইসলাম, সোনারগাঁ উপজেলা শাখার সহ-সভাপতি হাফেজ মোয়াজ্জেম হোসেন (৫২)।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, গত ৩ রা এপ্রিল ২০২১ খ্রিষ্টাব্দে হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক একজন নারীসহ সোনারগাঁয়ের ‘রয়্যাল রিসোর্টে’ সন্দেহজনক ভাবে স্থানীয় জনতা কর্তৃক অবরুদ্ধ হওয়ার পর বিক্ষুব্ধ হেফাজত কর্মীরা রয়্যাল রিসোর্ট ভাঙচুরসহ এলাকায় তান্ডব সৃষ্টি করে। রয়্যাল রিসোর্ট ছাড়াও হেফাজতকর্মীরা ঘটনার দিনে সোনারগাঁ এলাকার একাধিক ব্যবসা প্রতিষ্ঠানসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপক সহিংসতা, গাড়ি ভাংচুর, নাশকতা সৃষ্টি ও অগ্নি সংযোগ করে যান চলাচলে বিঘœ ঘটায়, জনমনে ভয়ভীতি সঞ্চার এবং সরকারী কাজে বাঁধা সৃষ্টি করে। ঐ সময় সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের ইমাম ও খেলাফতে মজলিশ, সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি মাওলানা মোঃ ইকবাল হোসেন মাগরিবের নামাযের পর মসজিদের মাইকে উস্কানীমূলক বক্তব্য প্রচার করে লোক জমায়েত করে এবং উক্ত হামলার নেতৃত্ব দেয়।
উক্ত ঘটনায় সোনারগাঁ থানায় ক্ষতিগ্রস্থ ব্যক্তিগণ ও পুলিশ কর্তৃক বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে পৃথক ৬টি মামলা দায়ের করা হয়। গ্রেফতারকৃত আসামীরা উক্ত মামলাগুলোর অন্যতম এজাহারনামীয় আসামী।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আরও পড়ুন...

র‌্যাব-১১ এর অভিযানে সাড়ে ১১ কেজি গাঁজা ও প্রাইভেট কার সহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

  নিউজ ব্যাংক ২৪ ডট নেট : গোপনসূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত ২২শে এপ্রিল ২০২১ …