5 Ashin 1428 বঙ্গাব্দ সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / খবর / সঠিকভাবে যাচাই বাছাই করে বিদেশ গমন করবেন – ডিসি মোস্তাইন বিল্লাহ

সঠিকভাবে যাচাই বাছাই করে বিদেশ গমন করবেন – ডিসি মোস্তাইন বিল্লাহ

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বিদেশ গমনেচ্ছুকদের উদ্দেশ্যে বলেন, কখনো কোন সস্তা জিনিসে যেন আমরা টাচ না করি। কেননা মনে করেন আপনার ভাই আপনার কাছে ৮ লাখ টাকার জায়গা ৫ লাখ টাকায় বিক্রি করবে। পরে দেখবেন এটা আরো দুজনের কাছে বিক্রি করে চলে গেছে। অথাৎ আপনি আপনি ইতালি যাবে কিন্তু ভূমধ্যসাগর পাড়ি দিতে হবে সেটা কেন? আমরা যেন ভূল পথে না যাই। সস্তা দামে লোভে পড়ে কখনো বিদেশগমন করবেন না। এতে করে আপনারা প্রতারিত হতে পারেন। আপনারা সঠিকভাবে যাচাই বাছাই করে বিদেশ গমন করবেন। আমরা চাই আপনাদের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

সোমবার ২৯ মার্চ সকালে বন্দরে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনলোজির আডিউটোরিয়ামে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের আয়োজনে “নিরাপদ অভিভাসণ ও দক্ষতা উন্নয়ণ ” শীর্ষক সেমিনারে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,আজকে শবে বরাতের দিন আমরা যেন প্রকৃত ইসলামের আদর্শকে ধারন করে জীবন গঠন করতে পারি। গাড়ী ভাঙ্গার ইসলামে যেন না পড়ি। কালকে( হরতাল) প্রায় ১’শ গাড়ি ভাঙ্গা হয়েছে। ২০-২৫টা গাড়ী জ্বালিয়ে দিয়েছে। একজন ব্যক্তির লেগুনা টাইপের গাড়ী ক্ষতি করা হয়েছে। তার জীবনের সব বিক্রি করে সে গাড়ীটা কিনেছে। তার এখন কিচ্ছু নাই। ইসলামের মধ্যে তো কারো ক্ষতি সাধণ সমর্থণ করে নাই। তবে কেন ধর্মকে পুজি বানিয়ে ধ্বংস-যজ্ঞ। এমন পরিস্থিতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। নবী করিম (সঃ) বলেছেন, কেউ যদি রাগ হয়ে যায় তাহলে কথা বন্ধ করে দাও। যদি দেখ আরো রাগ হয়ে গেছে তবে বসে পড়। সর্বশেষে শুয়ে পড়। এই শুয়ে পড়া ইসলাম থেকে আজ আমরা দূরে সরে যাচ্ছি। পরিপূর্ণ ইসলামকে ধারন করতে হলে নবীজীর আদর্শকে লালন করে ইসলাম পালন করতে হবে।

বিআইএমটি’র অধ্যক্ষ প্রকৌশলী মোঃ সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, মহিলা ভাইসব চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা, বন্দর থানা অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা, বন্দর প্রেসক্লাবে নির্বাহী সদস্য এবিএম জাহিদ, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ, নাসিক’র ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হান্নান সরকার প্রমুখ।

সভাশেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনলোজির অডিউটোরিয়ামের বিভিন্ন কম্পাউন্ড পরির্শণ করেন।

আরও পড়ুন...

সিদ্ধিরগঞ্জে নৈশ্য প্রহরীকে হত্যা করে কুরিয়ার সার্ভিসে ডাকাতি – ১৬ লাখ টাকার মালামাল লুট

  নিউজ ব্যাংক ২৪ ডট নেট : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নৈশ্য প্রহরীকে হত্যা করে ‘ইউএসবি’ নামক …