10 Falgun 1430 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সংগঠন সংবাদ / সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট না’গঞ্জ জেলার উদ্যোগে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট না’গঞ্জ জেলার উদ্যোগে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

নিউজ ব্যাংক ২৪. নেট : সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান মঙ্গলবার ৫ ডিসেম্বর সকাল ১১ টায় আলী আহাম্মদ চুনকা পাঠাগার ও মিলনায়তন (পরীক্ষণ হলে) অনুষ্ঠিত হয়।

নবীনবরণ অনুষ্ঠানে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক ছাত্র নেতা সাইফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্য সচিব কমরেড আবু নাঈম খান বিপ্লব, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ভবানী শংকর রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক ছাত্র নেতা রায়হান উদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সদস্য সচিব নাছিমা সরদার প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট প্রতি বছর শিক্ষার্থীদের বরণ করে নেয়ার জন্য নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করে থাকে এবং শিক্ষার্থীদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন করে থাকে। প্রতি বছর মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিকে ১০ থেকে ১২ লক্ষ শিক্ষার্থী ভর্তি হয়ে থাকে কিন্তু শিক্ষার্থীদের দেহ-মন গড়ে তোলার জন্য উপযুক্ত শিক্ষা দেওয়া হয় না। ক্রমাগত শিক্ষার মানকে নিচে নামিয়ে দেয়া হচ্ছে এবং শিক্ষাকে বানানো হয়েছে বাণিজ্যিক পণ্যে। যার যত বেশি টাকা আছে সে তত দামি প্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহন করতে পারবে, আর যার টাকা নেই সে শিক্ষা থেকে ঝড়ে পরবে। শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাড়িয়েছে। নারায়ণগঞ্জ জেলা সারা দেশের মধ্যে ধনী জেলা। এই জেলায় এখনও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ নির্মাণ করতে পারেনি শাসকগোষ্ঠি। প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থীদের পড়াশোনার জন্য পাড়ি জমাতে হয় ভিন্ন ভিন্ন জেলায়। বই, খাতা, কলমসহ সকল নিত্যপণ্যের দাম আকাশ চুম্বি।

নেতৃবৃন্দ নবীনবরণ অনুষ্ঠানে আরও বলেন, শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও দখলদারিত্ব মুক্ত করে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে হবে। শিক্ষার সাম্প্রদায়িকীকরণ-বেসরকারীকরণ ও বাণিজ্যিকীকরণ বন্ধ করতে হবে।

নেতৃবৃন্দ বলেন, জনগনের মতামতকে অবজ্ঞ্যা করে একতফা নিবার্চনী তফসিল ঘোষণা করা হয়েছে তা অবিলম্বে বাতিল ও ফ্যাসিবাদী আওয়ামী সরকারকে পদত্যাগ করতে হবে এবং র্নিদর্লীয় তদারকি সরকারের অধিনে নিবার্চন দিতে হবে। নেতৃবৃন্দ ভোট ও ভাতের অধিকার রক্ষা ও একই সাথে শিক্ষা রক্ষার সকল গণতান্ত্রিক আন্দোলনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

আরও পড়ুন...

মানবিক উৎসবে স্বেচ্ছাসেবী ও উদ্যোক্তাদের সম্মাননা দিলো মানব কল্যাণ পরিষদ

নিউজ ব্যাংক ২৪. নেট : আর্তমানবতার সেবায় সামাজিক উন্নয়নে এগিয়ে আসার প্রত্যয়ে মানব কল্যাণ পরিষদের …