3 Boishakh 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সংগঠন সংবাদ / আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস,২০২০ পালন উপলক্ষে বাংলাদেশ ,মহিলা পরিষদ নাঃগঞ্জ জেলা’র সংবাদ সম্মেলন

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস,২০২০ পালন উপলক্ষে বাংলাদেশ ,মহিলা পরিষদ নাঃগঞ্জ জেলা’র সংবাদ সম্মেলন

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট  : বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে “ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ- আসুন নারী ও কন্যার প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি” এই শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’২০ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে এক সাংবাদিক সম্মেলন জেলা কমিটির সভাপতি লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে বৃহস্পতিবার ৩রা ডিসেম্বর ২০২০ইং তারিখ দুপুর ১২টার সময় সংগঠন কার্য়ালয়ে অনুষ্ঠিত হয়।

প্রতি বছরের ন্যায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলা সারা দেশব্যাপী একযোগে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর ২০২০ পর্যন্ত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’২০ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন করেছে। “ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ- আসুন নারী ও কন্যার প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি” করোনা মহাসংকটে নির্যাতন ধর্ষণ, হত্যা ভিন্ন মাত্রায় দেখা যাচ্ছে। পরিবার, সমাজ ও রাষ্ট্রে পরিবর্তন আনতে হবে। নারীদের প্রতি সহিংসতার বিরুদ্ধে পারিবারিক মূল্যবোধ গড়ে তুলতে হবে। যৌন হয়রানি ও ধর্ষণ এর শিকার নারীকে দায়ী করার মানসিকতা পরিহার করতে হবে, নারী ও কন্যার প্রতি নির্যাতনকারীদের রাজনৈতিক, সামাজিক ও প্রশাসনিক আশ্রয়, প্রশ্রয় দেয়া বন্ধ করতে হবে, অপরাধীকে পারিবারিক, সামাজিক ও রাজনৈতিকভাবে বয়কট করতে হবে। আইনের আওতায় আনতে হবে ও শাস্তি নিশ্চিত করতে হবে। ধর্ষণ মামলার দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করতে হবে, তরুণ যুবসম্জকে নারী ও কন্যার প্রতি সকল প্রকার সহিংসতা প্রতিরোধে মানবাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে আসতে হবে।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রহিমা খাতুন। বক্তব্য প্রধান করেন লিগ্যাল এইড সম্পাদক শাহানারা বেগম, সহ সভাপতি সাহেলা বেগম,প্রোগ্রাম এক্সিকিউটিভ সুজাতা আফরোজ, অফিস সহকারী সুমী সরকার।

সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদের লিগ্যাল এইড কার্যক্রম বিস্তারিতভাবে তুলে ধরা হয়। সম্মেলনে জেলা নেত্রীবৃন্দ ও বিভিন্ন সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন...

অবিলম্বে গার্মেন্টস শ্রমিকদের বকেয়া সকল বেতন ও পূর্ণ ঈদ বোনাস পরিশোধ করার দাবিতে মানববন্ধন

নিউজ ব্যাংক ২৪. নেট : অবিলম্বে গার্মেন্টস শ্রমিকদের বকেয়া সকল বেতন ও পূর্ণ ঈদ বোনাস …