6 Boishakh 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সারাদেশ / আ’লীগ নেতার বাড়ীতে ককটেল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

আ’লীগ নেতার বাড়ীতে ককটেল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

নিউজ ব্যাংক ২৪. নেট  :  নরসিংদীর প্রত্যন্ত চরাঞ্চল আলোকবালি ইউনিয়ন আ. লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হাসানের বাড়িতে ককটেল ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম মজুত থাকায় তাকে গ্রেফতার করে পুলিশ।

গত মঙ্গলবার ৮ নভেম্বর বিকাল ৩টার দিকে নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের কাজীরকান্দী গ্রামে আলোচিত ওই নেতার বাড়িতে তল্লাশি চালিয়ে তিনটি ককটেল ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম মজুদ পাওয়া গেলে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত মো. ইমান হাসান আলোকবালী ইউনিয়নের কাজীরকান্দী গ্রামের মৃত সাঈদ মিয়ার ছেলে ও আলোকবালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

পুলিশ জানায়, নরসিংদীর দুর্গম চরাঞ্চল আলোকবালী ইউনিয়নে দুটি গ্রুপ কিছুদিন পরপরই টেঁটা-বল্লমের মতো ভয়ানক দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে ঝগড়া-বিবাদে লিপ্ত হয়। সম্প্রতি দেশীয় অস্ত্রের সাথে যুক্ত হয় ককটেল বিস্ফোরণ। দুই গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টির জন্য প্রায়ই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

সম্প্রতি গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, আলোকবালি ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক কাজীরকান্দী গ্রামের ইমান হাসানের বাড়িতে বেশকিছু ককটেল ও বোমা বানানোর সরঞ্জাম রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার বিকাল ৩টার দিকে আলোকবালী ইউনিয়নের কাজিরকান্দি পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ পরিদর্শক ইউসুফ আলী খানের নেতৃত্বে ঈমান হাসানের বাড়িতে তল্লাশি চালায় পুলিশ।

এ সময় পুলিশ তার বাড়ি থেকে অবিস্ফোরিত ৩টি ককটেল ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম উদ্ধারসহ ইমান হাসানকে গ্রেফতার করে।

আলোকবালী ইউনিয়ন আ. লীগের সভাপতি অ্যাড. আসাদ উল্লাহ ইউনিয়ন আ. লীগ নেতার বাড়ি থেকে ককটেলসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের বিষয়টিকে সাজানো নাটক বলে উল্লেখ করে বলেন, আ. লীগের পদ বঞ্চিত দিপু বাহিনীর সদস্য শফিক কাজি, জুয়েল ও শফিকুলসহ বেশ কয়েকজন মিলে ঈমান হাসান মেম্বারের পরিত্যক্ত ঘরে আগে থেকেই এসব রেখে দিয়ে পুলিশকে খবর দেয়।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ককটেল ও বোমা তৈরির সরঞ্জামসহ গ্রেফতারকৃত আ. লীগ নেতার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আরও পড়ুন...

টার্গেট করতেন ফাঁকা বাসা, অ্যাসিডে তালা খুলে লুট করতেন গয়না-টাকা

নিউজ ব্যাংক ২৪. নেট : আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ফাঁকা বাসাবাড়ি ও দোকানে চুরির …