5 Boishakh 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / করোনার মত বন্যা পরিস্থিতি মোকাবেলাতেও সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে- আবু হাসান টিপু

করোনার মত বন্যা পরিস্থিতি মোকাবেলাতেও সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে- আবু হাসান টিপু

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রতিবাদী মানববন্ধনে পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন, করোনার মত বন্যা পরিস্থিতি মোকাবেলাতেও সরকার চরম উদাসীনতা ও ব্যর্থতার পরিচয় দিয়েছে। বন্যাদুর্গত অধিকাংশ পরিবারের কাছে এখন পর্যন্ত খাদ্য, ঔষধ, নগদ টাকা কোন কিছুই পৌঁছেনি। অথচ এবারকার দীর্ঘস্থায়ী বন্যায় দুই-আড়াই কোটি মানুষকে বিপর্যস্ত করে দিয়েছে।

তিনি বলেছেন, করোনার ভয়াল থাবা যখন সারাদেশে বিস্তৃত তখন করোনা পরীক্ষার ফি নির্ধারণ ও চিকিৎসা ব্যায় বাড়িয়ে দিয়ে এবং বিস্ময়করভাবে করোনার পরীক্ষা কমিয়ে দিয়ে সংক্রমনের বিপদ আরো বাড়িয়ে তুলছে। তাছাড়াও সরকারের প্রচারসর্বস্ব সন্তুষ্টি দেশে মহামারীকে আরো দীর্ঘায়িত করছে। তিনি বলেছেন, সরকার নিজেদের ব্যর্থতার কারণে সবকিছু খুলে দেওয়ায় মানুষ হয়ে উঠেছে বেপরোয়া। স্বাস্থ্যখাতের দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে দেশের হাসপাতাল ও চিকিৎসা ব্যবস্থার উপর গণঅনাস্থা ও গণহতাশা তৈরী হয়েছে। যে কারণে সংক্রমন নিয়েই হাজার হাজার মানুষ সর্বত্র ঘুরে বেড়াচ্ছে। এই নৈরাজ্যিক পরিস্থিতির দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি জননেতা কমরেড মাহমুদ হোসেন এর সভাপতিত্বে সোমবার ১০ আগস্ট বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত প্রতিবাদী মানববন্ধনে আবু হাসান টিপু এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে জননেতা কমরেড মাহমুদ হোসেন রাজনৈতিক প্রভাবের বাইরে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা রাশিদ খানের হত্যার নিরপেক্ষ ও বিশ^াসযোগ্য তদন্ত এবং দায়ীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে বলেছেন ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধের নামে সংঘটিত সকল বিচারবহির্ভূত হত্যাকান্ডের বিশ^াসযোগ্য তদন্ত ও দায়ীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে স্বাধীন কমিশন গঠন করতে হবে।

তিনি ক্রসফায়ার কেন্দ্রীক বাণিজ্যের সমগ্র ঘটনারও নিরপেক্ষ ও বিশ^াসযোগ্য তদন্তের দাবি জানিয়ে বলেছেন, বিচার বহির্ভূত হত্যাকান্ডের বর্তমান ধারা চলতে দিলে দেশে আইন ও বিচার ব্যবস্থার জনগণের বাকি আস্থাটুকুও শেষ হয়ে যাবে এবং বাংলাদেশ শেষ পর্যন্ত অকার্যকরি রাষ্ট্রে পর্যবসিত হবে। করোনা মহামারী ও বন্যাদুর্যোগ মোকাবেলায় সরকারি ব্যর্থতা ও অকার্যকারীতায় মানুষের দুর্ভোগ-দুর্গতি চরমে উঠেছে দাবী করে মাহমুদ হোসেন বলেন পরিস্থিতি চলতে দেয়া যায় না।

এই প্রতিবাদী মানববন্ধনে অন্যান্যদের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন পার্টির কন্ট্রোল কমিশনের চেয়ারম্যান জননেতা কমরেড শহিদুল আলম নাননু, শ্রমজীবী নারী মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা সম্পাদক মন্ডলীর সদস্য নারীনেত্রী রাশিদা বেগম, বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, পার্টির নারায়ণগঞ্জ জেলা সম্পাদক মন্ডলীর অন্যতমনেতা শ্রমিকনেতা হাবিবুর রহমান আঙ্গুর, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির অন্যতমনেতা রোকসানা বেগম প্রমূখ।

আরও পড়ুন...

‘জনগণের সেবা করলে জনপ্রতিনিধিদের কেউ হারাতে পারবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ব্যাংক ২৪. নেট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের উন্নয়নের লক্ষ্য নিয়েই কাজ করে …