3 Boishakh 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সারাদেশ / করোনায় ক্ষতিগ্রস্ত নাসিক ১৫নং ওয়ার্ডে র শত শত পরিবার পাচ্ছে না ত্রাণ সামগ্রী- জনপ্রতিনিধির ব্যর্থতা হতাশ নগরবাসি

করোনায় ক্ষতিগ্রস্ত নাসিক ১৫নং ওয়ার্ডে র শত শত পরিবার পাচ্ছে না ত্রাণ সামগ্রী- জনপ্রতিনিধির ব্যর্থতা হতাশ নগরবাসি

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : সারা বিশ্বে চলমান মহামারি করোনা ভাইরাসের আক্রমনে যখন পুরো পৃথিবী নিঃচুপ হয়ে পড়েছে তখন বেঁচে থাকা মানুষের মাঝে চলছে খাদ্য অভাবের আহাজারি। একদিকে মৃত্যুর মিছিল অপর দিকে জীবন যুদ্ধ এই নিয়ে চলছে বাংলাদেশের সাধারণ মানুষের দৈনন্দিন জীবন। বেঁচে থাকার তাগিদে মানুষ এদিক সেদিক ছুটছে দু’মুঠো খাবারের সন্ধানে। এই পরিস্থিতির ব্যতিক্রম নেই নারায়ণগঞ্জ নামক রেড এলার্ট খ্যাত নগরীতে।

সম্পতি মহামারি করোনায় বাংলাদেশের অন্যান্য জেলার ন্যায় নারায়ণগঞ্জ জেলাটিও কর্মহীন স্থবির হয়ে পরেছে। যে স্থানে খেটে খাওয়া মানুষ কাজ করতো দিন-রাত সেখান এখন নিঃচুপ।  দরিদ্র জনগোষ্ঠি দীর্ঘ  প্রায় ১মাস কাজ করতে না পেরে অনেকটাই অচল এবং অর্থহীন হয়ে  পরেছে। টাকার অভাবে অনেকের সংসারে দু’বেলা ঠিকমত খাবার পাচ্ছে না অসহায় মানুষ।

সরজমিনে এমন একটি এলাকার নাম নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশরেশনের ১৫ নং ওয়ার্ড। এই ওয়ার্ডে প্রায় ১৬ হাজার ভোটার এবং প্রায় ২০ হাজার মানুষের বসবাস। নগরীর প্রাণকেন্দ্রে এই ওয়ার্ডের অবস্থান হওয়ায় অনেকেরই চোখে পড়ে এই অঞ্চলের উন্নয়নের চিত্র। জনপ্রতিনিধিরা তাদের নির্বাচনী    প্রতিশ্রুতিকে তোয়াক্কা না করে সাধারণ মানুষের চলমান লকডাউনেও পর্যাপ্ত খাদ্য সামগ্রী বিতরণ করতে হচ্ছে ব্যর্থ। এই পরিস্থিতি চলতে থাকলে অচিরেই এই ওয়ার্ডের  দরিদ্র শত শত পরিবার দিশে হারা হয়ে নানা প্রকার অপকর্মে লিপ্ত হওয়ার আশংকা করছে ১৫নং ওয়ার্ডে বসবাসকারী বিশিষ্ট ব্যক্তিবর্গরা। নাসিক ১৫নং ওয়ার্ডে অদ্য ১৪ই এপ্রিল সরজমিনে গিয়ে দেখা যায়, খুদ নগর ভবনের সামনেও  করোনা প্রতিরোধে জনসাধারণের জন্য একটি হাত ধোয়ার ব্যবস্থা বা বেসিং স্থাপন করতে ব্যর্থ হয়েছেন স্থানীয় কাউন্সিলরসহ জনপ্রতিনিধিরা। তাছাড়া এই ১৫নং ওয়ার্ডের দ্ররিদ্র এলাকা যেমন র‌্যালী বাগান, দক্ষিণ র‌্যালি বাগান, নতুন জিমখানা, খোয়ারপট্টি প্রভৃতি এলাকার শত শত পরিবার এখনো সরকারি এবং বেসরকারি ত্রাণ সামগ্রী পাচ্ছে না ঠিক মত। তাছাড়া যেসব ত্রাণ সামগ্রী ইতিপূর্বে এই ওয়ার্ডের জন্য জনপ্রতিনিধিদের কাছে বরাদ্দ এসেছে তা সুষ্ঠ বন্টনে রয়েছে নানা অভিযোগ।

তাই দেশের এই ক্লান্তিলগ্নে শত শত ১৫নং ওয়ার্ডবাসি পাচ্ছে না ঠিকমত সরকারি ত্রাণ। এ বিষয়ে জনপ্রতিনিধিদের ব্যর্থতায় হতাশা এবং চরম ক্ষোভ প্রকাশ করেছেন  বৃহতর ১৫নং ওয়ার্ড বাসি এবং নারায়ণগঞ্জের সাধারণ জনগন।

আরও পড়ুন...

টার্গেট করতেন ফাঁকা বাসা, অ্যাসিডে তালা খুলে লুট করতেন গয়না-টাকা

নিউজ ব্যাংক ২৪. নেট : আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ফাঁকা বাসাবাড়ি ও দোকানে চুরির …