4 Joishtho 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / শীর্ষ সংবাদ / গণধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত প্রধান আসামী র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ অভিযানে গ্রেফতার

গণধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত প্রধান আসামী র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ অভিযানে গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট : র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ অভিযানে গণধর্ষণ মামলার যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত প্রধান আসামী মোক্তার (২৫) গ্রেফতার হয়েছে।


র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমে জানান, গত ১৫ এপ্রিল ২০২৪ ইং রবিবার নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামল আসামী মোক্তার (২৫) এবং আসামী খোকন ওরফে খোকা (৩০)’দ্বয়কে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় দায়েরকৃত একটি গণধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন। উভয় আসামীই দীর্ঘদিন আত্মগোপনে ছিল।

বিজ্ঞ আদালতের রায় ঘোষনার পর যাবজ্জীবন সশ্রম কারাদ- প্রাপ্ত পলাতক আসামী খোকন ওরফে খোকা (৩০)’কে ইতিপূর্বে র‌্যাব-১১ এর আভিযানিক দল গ্রেফতার করতে সক্ষম হলেও প্রধান আসামী মোক্তার (২৫) পলাতক ছিল। প্রধান আসামী মোক্তার (২৫)’কে গ্রেফতারের লক্ষ্যে র‍্যাব-১১ একটি গোয়েন্দা দল জোর তৎপরতা শুরু করে। এক পর্যায়ে র‌্যাব-১১ এর একটি গোয়েন্দা দল গোপন তথ্যের মাধ্যমে আসামী মোক্তার (২৫) এর অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। ফলশ্রুতিতে র‌্যাব-১১ উক্ত আসামীকে গ্রেফতারের উদ্দেশ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১, নারায়ণগঞ্জ ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ অভিযানে গত ০৩ মে ২০২৪ ইং তারিখ যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রাপ্ত পলাতক প্রধান আসামী মোক্তার (২৫), পিতা- শুক্কুর আলী, সাং-ছোনার, থানা-রূপগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ’কে খাগড়াছাড়ি জেলার মাটিরাঙ্গা থানা এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, রূপগঞ্জ উপজেলার ছোনাব গ্রামের ভিকটিম ও তার স্বামী উভয়ই পেশায় শ্রমিক। ভিকটিমের স্বামী ০৫ ফেব্রুয়ারি ২০১৮ ইং তারিখে ভাড়া বাসায় তার স্ত্রীকে রেখে কাজে চলে যায়। বাসায় অন্য কেউ না থাকার সুযোগে ভিকটিমকে একা পেয়ে সন্ধ্যায় আসামী মোক্তার (২৫)সহ তার সহযোগীরা মিলে ভিকটিমের ঘরে প্রবেশ করে এবং ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে। পরবর্তীতে আসামীরা ভিকটিমকে ভয়ভীতি প্রদর্শন করে কৌশলে পালিয়ে যায়।

উক্ত ঘটনায় ভিকটিমের স্বামী বাদী হয়ে রূপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত/২০০৩) এর ৭/৯(৩) ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১৬(০২)১৮। পরে এই মামলার দীর্ঘ শুনানি শেষে আসামি মোক্তার (২৫) ও আসামী খোকন ওরফে খোকা (৩০)’দ্বয়ের
বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত/২০০৩) এর ৯(৩) ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে বিজ্ঞ আদালত ১৫/০৪/২০২৪ ইং তারিখে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন।

এই অপরাধের সাথে জড়িত যাবজ্জীবন সশ্রম কারাদ- প্রাপ্ত পলাতক প্রধান আসামী মোক্তার (২৫)’কে র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর যৌথ আভিযানিক গোয়েন্দা দল কর্তৃক গ্রেফতার করতে সক্ষম হয়েছে।গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরও পড়ুন...

র‍্যাব-১১ কর্তৃক অপহরণকারী চক্রের ২ জন অপহরণকারী গ্রেফতারসহ ভিকটিম উদ্ধার

নিউজ ব্যাংক ২৪. নেট : র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ কর্তৃক একটি বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার চৌধুরী …