5 Chaitro 1430 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / জাতীয় / গ্যাস- বিদ্যুৎ বিল পরিশোধ না করলে সরকারি বা বেসরকারি সকল প্রতিষ্ঠানের সংযোগ বিচ্ছিন্ন- প্রধান মন্ত্রীর নির্দেশ

গ্যাস- বিদ্যুৎ বিল পরিশোধ না করলে সরকারি বা বেসরকারি সকল প্রতিষ্ঠানের সংযোগ বিচ্ছিন্ন- প্রধান মন্ত্রীর নির্দেশ

নিউজ ব্যাংক ২৪. নেট : গ্যাস ও বিদ্যুৎ বিল পরিশোধ না করলে সরকারি অথবা বেসরকারি যেকোনো প্রতিষ্ঠানের সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ৩০ মার্চ রাজধানীর বিদ্যুৎ ভবনে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

সরকার প্রধান বলেন, বিদ্যুতের দাম নির্ভর করে জ্বালানির ওপর। আমরা দেশে খুব অল্প পরিমাণ জ্বালানি উৎপাদন করি। আমরা জ্বালানির জন্য আন্তর্জাতিক বাজারের ওপর নির্ভরশীল। দামটা স্থিতিশীল না হলে ভবিষ্যতে এটি কী হবে, না হবে বলা কঠিন। আমি মনে করি, যুদ্ধ বন্ধ না হলে দাম কমানো সম্ভব না। দাম একবারে বেশি পরিমাণে বাড়লে মানুষের সমস্যা হতে পারে। তাই অল্প অল্প করে বাড়ানো হয়েছে।

তিনি জানান, কিছু দিন আগে ডলারের বাজার কিছু্টা ভারসাম্যহীন হয়ে পড়েছিল। বাংলাদেশ এখন ডলার সংকট কাটিয়ে উঠছে। জ্বালানি আমদানিতে এখন আর তেমন সমস্যা হচ্ছে না।তৌফিক-ই-ইলাহী বলেন, আমরা ভাগ্যবান, অন্যান্য দেশের তুলনায় ভালো আছি। সাউথ আফ্রিকা, ব্রিটেনে ১০-১২ ঘণ্টা লোডশেডিং হয়েছে। আমরা তাদের তুলনায় ভালো আছি।

আরও পড়ুন...

তারাবিহ ও সেহরিতে লোডশেডিং হবে না- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ব্যাংক ২৪. নেট : রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা …