15 Chaitro 1430 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / জাতীয় শোক দিবস উপলক্ষে নাঃগঞ্জ জেলা ও মহানগর শ্রমিকলীগ এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

জাতীয় শোক দিবস উপলক্ষে নাঃগঞ্জ জেলা ও মহানগর শ্রমিকলীগ এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

নিউজ ব্যাংক ২৪ ডট নেট  :  বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শ্রমিকলীগ এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।
রবিবার ১৬ই আগষ্ট  বিকেল ৫টায় নগরীর খানপুর বরফকল ঘাট সংলগ্ন বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন ট্রেনিং সেন্টারে জাতীয় শ্রমিক লীগের নেতৃবৃন্দ এ আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় শ্রমিক লীগ নারায়ণগঞ্জ এর প্রধান উপদেষ্টা কাজীম উদ্দিন প্রধান।
এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন আপোষহীন নেতা। ১৯৭১ সালে যখন তাকে গ্রেফতার করে পাকিস্তান নিয়ে যাওয়া হয় তখন তাকে বার বার জিজ্ঞেস করা হয়েছিলো, তুমি কি পূর্ব পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চাও নাকি ফাঁসি কাষ্ঠে ঝুলতে চাও। তখন তিনি বলেছিলেন, আমি প্রধানমন্ত্রী হতে চাইনা। যদি আমাকে ফাঁসি দাও তাহলে আমার লাশটি বাংলাদেশে পাঠিয়ে দিও। দেশ স্বাধীন হয়েছে ঠিকই কিন্তু ষড়যন্ত্রকারীরা তাকে বাচঁতে দেয়নি। ১৯৭৫ সালের আগষ্ট মাসের এই দিনে তাকে নির্মমভাবে স্বপরিবারে হত্যা করে। এই মহান নেতার হত্যার বিচার যেন না হয় সেজন্য জমাত- বিএনপি কালো আইন করেছিলো। কিন্তু তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার কার্যক্রম শুরু করেছেন। অনেকের ফাঁসি হয়েছে আবার অনেকে বিদেশে পালিয়ে আছে।
তিনি আরো বলেন, আজকে দেশে উন্নয়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের ফলে। কিন্তু তাকেও হত্যার জন্য ২১ বার চেষ্টা করা হয়েছে। তাই এই শোকের মাসে সবাইকে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। দেশের উন্নয়নের জন্য সকলে একত্রিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
বক্তব্য শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং উপস্থিত সকলের মাঝে নেওয়াজ বিতরণ করা হয়।
জাতীয় শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলার ভারপ্রাপ্ত সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ জেলার সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন আহমেদ বাবুল, সহ-সভাপতি হুমায়ূন কবির লিটন,মোঃ শহিদুল্লাহ,  মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি আলমগীর কবির বকুল, সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, সহ-সভাপতি আলী হোসেন, সিরাজুল ইসলাম সিরাজ, হাজ্বী মান্নান মৃধা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরও পড়ুন...

বিএনপির নেতার সঙ্গে নেতার কথায় মিল নেই- ওবায়দুল কাদের

নিউজ ব্যাংক ২৪. নেট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি অবাক করা …