6 Boishakh 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / পবিত্র কুরআন পুড়িয়ে সুইডেন সরকার মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে -মুফতি মাসুম বিল্লাহ

পবিত্র কুরআন পুড়িয়ে সুইডেন সরকার মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে -মুফতি মাসুম বিল্লাহ

নিউজ ব্যাংক ২৪. নেট : সুইডেনের রাজধানী স্টকহোমে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় উগ্রবাদীদের দ্বারা পবিত্র কুরআন পোড়ানোর ধৃষ্টতায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ ও সেক্রেটারি সুলতান মাহমুদ।
বুধবার ২৫ জানুয়ারি ২০২৩ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সুইডেনে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় উগ্রপন্থী রাজনৈতিক দল হার্ড লাইনের বিতর্কিত নেতা রাসমুস পালুদান পবিত্র কুরআনে অগ্নিসংযোগ করেছে। যা শুধু কুরআন নয়; বরং বিশ্বের সকল মুসলমানসহ শান্তিকামী প্রতিটি মানুষের কলিজাকে দগ্ধ করার শামিল। তিনি বলেন, মহাগ্রন্থ আল কুরআন আল্লাহ রাব্বুল আলামিনের প্রেরিত সর্বশেষ আসমানী কিতাব। যা মুসলমানের কাছে নিজ জীবনের চেয়েও প্রিয়। এক বর্ণবাদী ও ইসলামবিদ্বেষী ব্যক্তিকে পবিত্র কুরআন পোড়ানোর অনুমতি দিয়ে সুইডেন সরকার চরম অন্যায় করেছে। তিনি বলেন, মতপ্রকাশের স্বাধীনতার নামে এমন ইসলামবিরোধী কাজের অনুমতি কোনেভাবেই মেনে নেয়া যায় না। অবিলম্বে সুইডেন সরকারকে মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে এবং বিতর্কিত ব্যক্তিকে কঠোর শাস্তি দিতে হবে। নতুবা মুসলিম বিশ্ব সুইডেনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।
মুফতি মাসুম বিল্লাহ বলেন, পৃথিবীর কোনো সভ্য জাতি বা দেশ কারো মৌলিক বিশ্বাসের ওপর এভাবে আঘাত হানতে পারে না। এর আগেও ২০২০ সালে সুইডেনে একই কাজ করেছিল উগ্রপন্থীরা। এ নীতিহীন ন্যাক্কারজনক অপকর্মের ফলে বিশ্বের বিভিন্ন স্থানে সহিংসতার সৃষ্টি হয়েছিল; এতে বহু মানুষ নিহত হয়েছিল। ফলে শুধু মুসলমান নয়; বরং বিশ্বের শান্তিকামী দেশ ও মানুষ থেকে ধিক্কার ও ঘৃণা কুড়িয়েছিল সুই*ডেন। এগুলো কোনোভাবেই বাক-স্বাধীনতা নয়; বরং বাক-স্বাধীনতার নামে চরম ধৃষ্টতা। এক্ষেত্রে সুই*ডেন সরকারের নীরব ভূমিকা বিশ্ববাসীকে হতবাক করেছে।
তিনি মুসলিম নেতৃবৃন্দসহ বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, এমন নিকৃষ্ট কর্মকাণ্ড বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণে জাতিসংঘ, ওআইসি, আরবলীগসহ সকল মুসলিম দেশ, নেতৃবৃন্দ ও শান্তিকামী মানুষের প্রতি আহ্বান জানাচ্ছি।

আরও পড়ুন...

‘জনগণের সেবা করলে জনপ্রতিনিধিদের কেউ হারাতে পারবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ব্যাংক ২৪. নেট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের উন্নয়নের লক্ষ্য নিয়েই কাজ করে …