5 Chaitro 1430 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সংগঠন সংবাদ / প্লেট বিহীন মোটর চালিত রিক্সা চলাচলে কঠোর ব্যবস্থা নিতে হবে -আবুল কাশেম

প্লেট বিহীন মোটর চালিত রিক্সা চলাচলে কঠোর ব্যবস্থা নিতে হবে -আবুল কাশেম

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট  :  নারায়ণগঞ্জ জেলা রিক্সা মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাশেম মহাজন বলেছেন, সম্প্রতিকালে নাসিক মেয়রের উদাসীনতার কারণে একদিকে শহরে প্লেট বিহীন ও মোটর চালিত রিক্সার ব্যপক দৌরাত্ম্যে যত্রতত্র সৃষ্টি হচ্ছে যানজট, অন্যদিকে প্লেটধারী পা’য়ে চালিত রিক্সাসমূহকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকাতে প্রবেশ ও চলাচল করতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তা ছাড়া মোটর চালিত রিক্সার অতিরিক্ত গতির কারণে মাঝে মধ্যেই ঘটছে নানান দুর্ঘটনা। নগরবাসীর জান-মালের নিরাপত্তা ও শহরকে যানজট মুক্ত করতে এই প্লেট বিহীন ও মোটর চালিত রিক্সার অবাধ বিচরণ রোধ করা ছাড়া বিকল্প কোন পথ নেই।

তিনি বলেন ঈদ ও রোজাকে সামনে নারায়ণগঞ্জ শহর এমনিতেই যানজটের শহরে পরিনত হয়, তার উপর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন-এর প্লেট বিহীন রিক্সা ও অটো রিক্সার কারণে গোটা শহর হয়ে পরে চলাচলের অযোগ্য। এমনই পরিস্থিতিতে সার্বিক অবস্থা বিবেচনা করে প্লেট বিহীন ও মোটর চালিত রিক্সা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকাসমূহে প্রবেশের ক্ষেত্রে অবিলম্বে কঠোর ব্যবস্থা নিতে হবে। অন্যথায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন-এর প্লেটধারী রিক্সাসমূহ কঠোর কর্মসূচিতে গেলে এর দায়দায়িত্ব সিটি মেয়রকেই নিতে হবে।

প্লেটধারী পা’য়ে চালিত রিক্সাসমূহের চলাচল শহরে নির্বিঘœ করতে এবং প্লেট বিহীন ও মোটর চালিত রিক্সা চলাচলে কঠোর ব্যবস্থা গ্রহন করার দাবীতে আজ সকালে নাসিক মেয়র বরাবর স্মারকলিপি প্রদান কালে আবুল কাশেম মহাজন এসব কথা বলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা রিক্সা মালিক সমিতির অন্যতমনেতা আব্দুর রশিদ মহাজন, আব্দুল হামিদ মহাজন, ইউনুছ আলী, মোহাম্মদ সুমন মিয়া, আলী হোসেন মহাজন, ইলিয়াছ মহাজন, ফিরোজ মহাজন, মোহাম্মদ কবির হোসেন ও নাননু মিয়া প্রমূখ।

আরও পড়ুন...

আন্তর্জাতিক নারী দিবস’২০২৪ উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ, না’গঞ্জ জেলার আলোচনা সভা

নিউজ ব্যাংক ২৪. নেট : আন্তর্জাতিক নারী দিবস’২০২৩ উপলক্ষে “নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক …