14 Chaitro 1430 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / জাতীয় / বাংলাদেশে প্রথম পাতাল রেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

বাংলাদেশে প্রথম পাতাল রেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

নিউজ ব্যাংক ২৪. নেট : দেশে মেট্রোরেল চালুর এক মাসের মাথায় শুরু হল দেশের প্রথম পাতাল রেলের নির্মাণ কাজ।
বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলাধীন  ‘পূর্বাচল ৪ নম্বর সেক্টরে’ ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু এবং নাসিক মেয়র সেলিনা হায়াৎ আইভী।
৫২ হাজার ৫৬১ কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ে এই পাতাল মেট্রেরেল রূপগঞ্জের পীতলগঞ্জ থেকে শুরু হয়ে জোয়ারসাহারার নতুনবাজারে যুক্ত হবে কমলাপুর-বিমানবন্দর মেট্রোরেল রুটের সঙ্গে।বিমানবন্দর থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল মাটির নিচ দিয়ে যাবে। তবে পীতলগঞ্জ থেকে নতুনবাজার পর্যন্ত এ মেট্রো লাইন হবে এলিভেটেড; ৩০০ ফুট সড়কের ওপর দিয়ে যাবে এ রেললাইন।
পাতাল রেলের নির্মাণকাজ উদ্বোধন উপলক্ষে পূর্বাচলের ৪ নম্বর সেক্টরে সুধী সমাবেশের আয়োজন করা হয়। সুধী সমাবেশের জন্য বিশাল এলাকাজুড়ে তৈরি করা হয় মঞ্চ। পূর্বাচল-রূপগঞ্জ এলাকার সড়ক সাজানো হয় প্রধানমন্ত্রীর ছবি সংবলিত ব্যানার ও ফেস্টুন দিয়ে। এক পর্যায়ে এই সুধী সমাবেশ হাজার হাজার নেতাকর্মীদের উপস্থিতিতে জন সমাবেশে রূপান্তরিত হয়৷

আরও পড়ুন...

দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটার তালিকা সংরক্ষণের নির্দেশ

নিউজ ব্যাংক ২৪. নেট : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মুদ্রিত ছবিসহ ও ছবিছাড়া ভোটার …