14 Chaitro 1430 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / খবর / র‌্যাব-১১ এর অভিযানে চাষাড়া হতে অবৈধভাবে চাঁদা আদায়কালে ২ জন পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

র‌্যাব-১১ এর অভিযানে চাষাড়া হতে অবৈধভাবে চাঁদা আদায়কালে ২ জন পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট  :  গোপন সংবাদের ভিত্তিতে গত ৮ই অক্টোবর ২০২০ খ্রিষ্টাব্দ দুপুর ১টা ৩০ মিনিট ঘটিকায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন চাষাড়া এলাকায় রেল গেইটের পূর্বপাশে চলাচলরত সিএনজি হতে অবৈধভাবে চাঁদা আদায়কালে দুই চাঁদাবাজ’কে হাতে-নাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলোঃ ১। মোঃ মঞ্জুরুল হক ওরফে মঞ্জু (৩৮) এবং ২। মোঃ হেলাল (৩৫)। এসময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ৩,৯৯০/- টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সদর মডেল থানাধীন চাষাড়া এলাকায় রেল গেইটের পূর্বপাশ হতে চলাচলরত সিএনজি চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক সিএনজি প্রতি দৈনিক ৭০/- থেকে ৮০/- টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত ঘটনার সত্যতা পেয়ে একটি চাঁদাবাজ চক্রের উপর নজরদারি করে গত ৮ই অক্টোবর ২০২০ খ্রিষ্টাব্দে দুপুর ১টা ৩০ মিনিট ঘটিকার সময় নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন চাষাড়া এলাকায় অভিযান চালায়।

উক্ত অভিযানে চাষাড়া রেল গেইটের পূর্বপাশ হতে চলাচররত সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ৩,৯৯০/-টাকা উদ্ধারসহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য ১। মোঃ মঞ্জুরুল হক ওরফে মঞ্জু (৩৮) এবং ২। মোঃ হেলাল (৩৫)’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্যে পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে চাষাড়া রেল গেইটের পূর্বপাশ হতে চলাচররত সিএনজি চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরও পড়ুন...

হালিশহরে কিশোরীকে গাড়িতে তুলে ধর্ষণ, গ্রেপ্তার ২

নিউজ ব্যাংক ২৪. নেট : চট্টগ্রাম নগরীতে এক কিশোরীকে ব্যক্তিগত গাড়িতে (প্রাইভেট কার) তুলে নিয়ে …