6 Boishakh 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সারাদেশ / র‌্যাব-১১ এর অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র ১জন ‘‘এহসার সদস্য’’ গ্রেফতার

র‌্যাব-১১ এর অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র ১জন ‘‘এহসার সদস্য’’ গ্রেফতার

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল বুধবার ১২ই আগষ্ট ২০২০ তারিখ সকাল ৬টা ১০মিনিট ঘটিকায় অভিযান পরিচালনা করে ডিএমপি ঢাকার কদমতলী হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির “এহসার সদস্য” মাওলানা সালমান মোহাম্মদ (৩২) ওরফে মোঃ সালমান ওরফে সালমান’কে গ্রেফতার করে।

মাওলানা সালমান মোহাম্মদ (৩২) ওরফে মোঃ সালমান ওরফে সালমান’ র‌্যাব-১১ কর্তৃক সন্ত্রাস বিরোধী আইনে রুজুকৃত ও তদন্তাধীন মামলার এজাহারনামীয় পলাতক আসামী।

এ সময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে ১টি ল্যাপটপ, ১টি সিপিইউ, ১টি প্রিন্টার, ১টি মোবাইল ফোন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেট জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, মাওলানা সালমান মোহাম্মদ সালমান (৩২) ওরফে মোঃ সালমান’ এর বাড়ি কুমিল্লা জেলার বরুরা থানাধীন জীবনপুর এলাকায়। সে ২০১৪ সালে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়। এরপর ২০১৬ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবিতে যোগদান করে। জেএমবিতে যোগদানের পর থেকে সে জেএমবির দাওয়াতী কাজ করে আসছে এবং এর পাশাপাশি সে বিভিন্ন ইসলামী প্রকাশনা সম্পাদনার কাজ করে।

সে বিভিন্ন শীর্ষ পর্যায়ের দেশী-বিদেশী জঙ্গী মতাদর্শের লেকচার, লিফলেট ও উগ্রবাদী লেখা ব্রাউজিং সাইটগুলোতে আপলোড দিত, নিজে পড়ত এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছে। সালমান মোহাম্মদ (৩২) ওরফে মোঃ সালমান ওরফে সালমান আরও জানায় সে তার অন্যান্য সহযোগীদের নিয়ে দীর্ঘদিন যাবৎ গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরও পড়ুন...

টার্গেট করতেন ফাঁকা বাসা, অ্যাসিডে তালা খুলে লুট করতেন গয়না-টাকা

নিউজ ব্যাংক ২৪. নেট : আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ফাঁকা বাসাবাড়ি ও দোকানে চুরির …