5 Chaitro 1430 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / লকডাউনে শ্রমজীবী সকল মানুষের জন্য খাদ্য ও নগদ অর্থ সহায়তাসহ বিভিন্ন দাবিতে নাঃগঞ্জে বাম জোটের মানববন্ধন

লকডাউনে শ্রমজীবী সকল মানুষের জন্য খাদ্য ও নগদ অর্থ সহায়তাসহ বিভিন্ন দাবিতে নাঃগঞ্জে বাম জোটের মানববন্ধন

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : লকডাউন চলাকালে গ্রাম শহরের শ্রমজীবী মানুষের জন্য কমপক্ষে ১ মাসের খাদ্য ও নগদ ৫০০০ টাকা প্রদান, নারায়ণগঞ্জের করোনা হাসপাতালের অনিয়ম অব্যবস্থাপনা দ্রুত নিরসন ও বেড, আইসিইউ সংখ্যা বৃদ্ধি এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করার দাবিতে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে আজ বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোটের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক ও বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলার নেতা রাশেদা বেগম, গণসংহতি আন্দোলনের জেলার সমন্বয়ক তরিকুল সুজন, সিপিবি নেতা দুলাল সাহা।

নেতৃবৃন্দ বলেন করোনা ভাইরাস মোকাবিলায় সরকার আগামী ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন ঘোষণা দিয়েছে। কিন্তু গ্রাম শহরের দরিদ্র মানুষ যারা দিন আনে দিন খায় তাদের খাদ্যের সমস্যার সমাধান না করলে লকডাউন সফল করা যারে না। অন্ততপক্ষে ১ মাসের খাদ্য ও নগদ ৫০০০ টাকা প্রত্যেক শ্রমজীবীদের জন্য বরাদ্দ প্রয়োজন এবং জনগন যাতে পায় তাও নিশ্চিত করতে হবে। কারণ এর আগেও আমরা বরাদ্দের টাকার লুটপাট দেখেছি।

নেতৃবৃন্দ আরও বলেন, সারাদেশের মতে নারায়ণগঞ্জের করোনা সংক্রমনের ব্যাপক অবনতি হয়েছে। কিন্তু করোনা সংক্রমনের ১ বছর পার হলেও চিকিৎসার উন্নতি হয়নি। খানপুরে করোনা হাসপাতালে করোনা টেস্টের জন্য যে নম্বর দেওয়া হয়েছে, তাতে ম্যাসেজ দিলেও উত্তর আসে না। ফোন দিলে সংযোগ পাওয়া যায় না। ফলে রুগীদের হয়রানির শিকার হতে হচ্ছে। ইমারজেন্সি রুগীর করোনা টেস্টের বিশেষ ব্যবস্থা না থাকায় রোগী তার অন্যান্য রোগের চিকিৎসা করতে পারছে না। মাত্র ১০ টি আইসিইউ বেড রয়েছে। করোনার ২য় দফা আক্রমণের মোতাবিলায় ১ বছর যথেষ্ট সময় ছিলো। কিন্তু সংশ্লিষ্ট র্কতৃপক্ষের উদাসীনতা, অনিয়ম, অব্যবস্থাপনা নিরসন করা যায়নি।

নেতৃবৃন্দ চাল, ভোজ্যতেলসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে ক্ষোভ প্রতাশ করে বলেন, অসৎ ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙ্গে দিতে সরকার ব্যর্থ। জিনিসপত্রের দাম কমাতে সরকারের যথাযথ পদক্ষেপ চায় নেতৃবৃন্দ।

আরও পড়ুন...

বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার করার দাবীতে ফতুল্লায় বাসদের মানববন্ধন 

নিউজ ব্যাংক ২৪. নেট : বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার, ধাপে ধাপে বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিল, …