5 Chaitro 1430 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সাক্ষাৎকার / সন্ত্রাসীদের হুমকির মুখে দেশ ত্যাগে বাধ্য হলেন সাংবাদিক হুমায়ুন কবির 

সন্ত্রাসীদের হুমকির মুখে দেশ ত্যাগে বাধ্য হলেন সাংবাদিক হুমায়ুন কবির 

নিউজ ব্যাংক ২৪. নেট :  বর্তমান ক্ষমতাধর আওয়ামীলীগের রোষানলে পড়ে প্রখ্যাত সাংবাদিক ও সংবাদ কর্মী হুমায়ুন কবির গত ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে দেশ ত্যাগ করতে বাধ্য হয়েছেন। তিনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন বলে জানা গেছে। তার সাথে তার পরিবারের সদস্যরাও সেখানে অবস্থান করছেন। উল্লেখ্য তিনি হুমায়ুন কবির হিমু নামে বেশ পরিচিত।

সাংবাদিক হুমায়ুন কবির ভার্চুয়াল এক একান্ত সাক্ষাৎকারে গণমাধ্যমে বিবৃতি জানান, দীর্ঘ সময় ধরেই হুমায়ুন কবির বর্তমান ক্ষমতাধর আওয়ামীলীগের কেন্দ্রীয় ও স্থানীয় কর্মীদের দ্বারা নির্যাতিত হয়ে আসছিলেন। এই নির্যাতনের কারণ যেমন তার সাংবাদিকতা তেমনি তার রাজনৈতিক পরিচয়। ভিন্ন রাজনৈতিক মতাদর্শের হলেও হুমায়ুন কবির পেশাগত দায়িত্ব পালনের সময় সব সময় নিরপেক্ষতাই প্রদর্শন করেছেন। স্বাস্থ্যখাত সহ বিভিন্ন স্থানীয় বিষয়ের অনিয়ম নিয়ে বেশ কয়েকটি প্রতিবেদন প্রকাশ করেন হুমায়ুন কবির। তার জের হিসেবে বর্তমান ক্ষমতাধর আওয়ামীলীগের আড়াই হাজার থানা নেতৃবৃন্দের চক্ষুশূল হয়ে ওঠেন তিনি। এই নিয়ে বেশ কয়েকবার তার উপর স্থানীয় সন্ত্রাসীরা হামলা করে।

আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটি বিষয়টি জানার পরও তার কোন সমাধান না করে সেটিকে আরও উস্কে দেয়। পরিনামে হুমায়ুন কবিরের জীবন হুমকির মধ্যে পড়ে। বেশ কয়েকবার আড়াই হাজার প্রেস ক্লাবকে বিষয়টি অবগত করার পরও কোন রকম সমাধান করতে না পেরে শেষ পর্যন্ত হুমায়ুন কবির হিমু দেশ ত্যাগে বাধ্য হন।

উল্লেখ্য হুমায়ুন কবির আড়াই হাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ছিলেন। অনেক তরুণ তার দ্বারা উজ্জীবিত হয়ে সাংবাদিকতা পেশায় এসেছেন। এই কথা জোড় গলায় বলা যায়। পত্রিকায় কাজ করার পাশাপাশি হুমায়ুন কবির দেশের প্রথম সারির টেলিভিশন চ্যানেলের মার্কেটিং বিভাগের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন দুই যুগের কাছাকাছি।

আরও পড়ুন...

অবরোধ ও হরতাল ডেকে মাঠে নেই রাজনৈতিক নেতারা – ডিবি প্রধান হারুন

নিউজ ব্যাংক ২৪. নেট : ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর …