2 Joishtho 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সারাদেশ / হবিগঞ্জে চালককে মারধর ট্রাফিক পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে রাস্তায় শ্রমিকরা

হবিগঞ্জে চালককে মারধর ট্রাফিক পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে রাস্তায় শ্রমিকরা

নিউজ ব্যাংক ২৪. নেট : হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কে মাইক্রোবাস চালকের কাছে ট্রাফিক পুলিশের চাঁদা দাবি ও তাকে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলের দিকে হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কের ভাদৈ ও বাইপাস সড়ক এলাকায় প্রায় ২ ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা। এতে তীব্র যানজটের সৃষ্টি হলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

শ্রমিকদের অভিযোগ, বিকেলের ঢাকা থেকে হবিগঞ্জ গামী মাইক্রোবাস চালক ফরহাদ মিয়াকে নসরতপুর এলাকায় আটক করে ট্রাফিক পুলিশ। এ সময় ট্রাফিক পুলিশ তার কাছে ১ হাজার টাকা চাঁদা দাবি করে। এ নিয়ে পুলিশ ও চালকের মধ্যে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে মাইক্রোবাস চালক সড়কে পড়ে গেলে একটি পিকআপ ভ্যান তাকে ধাক্কা দেয়। এতে তার পা ভেঙ্গে যায়। শ্রমিকরা তাকে উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

এ ঘটনার প্রতিবাদে পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। দুই ঘণ্টাব্যাপী সড়ক অবরোধে যানজট তীব্র আকার ধারণ করে। এতে ভোগান্তির শিকার হন স্কুল-কলেজগামী শিক্ষার্থীরাসহ সাধারণ যাত্রীরা। খবর পেয়ে ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মোহাম্মদ উল্ল্যা ও স্থানীয় নেতারা ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি সমাধানের আশ^াস দিলে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

হবিগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মোহাম্মদ উল্লা বলেন, নির্বাচনকে সামনে রেখে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে ট্রাফিক পুলিশ। একজন মাইক্রোবাস চালকের কাগজপত্র দেখা নিয়ে ট্রাফিক সার্জেন্টের সঙ্গে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে মাইক্রোবাস চালক রাস্তায় পড়ে গেলে পিকআপ ভ্যানের ধাক্কায় সে আহত হয়। এ নিয়ে শ্রমিকরা সড়ক অবরোধ করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

আরও পড়ুন...

নাটোরে ভাঙ্গা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন

নিউজ ব্যাংক ২৪. নেট : নাটোরের বাগাতিপাড়া লোকমানপুর রেল স্টেশন এলাকায় রেললাইন ভেঙ্গে ৬ ইঞ্চি …