9 Srabon 1428 বঙ্গাব্দ রবিবার ২৫ জুলাই ২০২১
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জাতীয় / মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে- ডিসি মোস্তাইন

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে- ডিসি মোস্তাইন

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আগামী ২৩শে জানুয়ারী ২০২১ তারিখ জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের কাছে প্রেস বিফিং এ নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ বলেন, আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার, এ স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হচ্ছে।


এ উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১২ টায় জেলা প্রশাসকের সভা কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ।

বক্তব্যে তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এদেশের গরীব, দুঃখী, অসহায় মানুষের মুখে হাসি ফোটাবেন। সে লক্ষে তিনি সর্বপ্রথম নোয়াখালী জেলার (বর্তমান লক্ষীপুর) চরপোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের জন্য গৃহ নির্মানের নির্দেশ প্রদান করেন। এরই ধারাবাহিকতায় তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ৬৬১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমি সহ গৃহ হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছেন। এ প্রকল্পের আওতায় আগামী ২৩ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৬৬৭টি পরিবারের মধ্যে প্রথম পর্যায়ে ৩৪৬টি পরিবারকে গৃহ প্রদান করা হবে। বাকী ৩২১টি গৃহের নির্মান কাজ চলমান রয়েছে।

তিনি আরো বলেন, তারা শুধু গৃহ ও জমি নয় সাথে কবুলিয়ত, জমির খতিয়ান, গৃহ প্রদানের সনদ সহ ঘরের চাবীও পাবে। এছাড়াও বিদ্যুৎ সুবিধা এবং বিশুদ্ধ পানির ব্যবস্থাও রয়েছে। এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা প্রমুখ।

আরও পড়ুন...

বীর মুক্তিযোদ্ধা ফরিদা আক্তারের রোকেয়া পদক প্রাপ্তিতে নারায়ণগঞ্জ জেলা মহিলা মুক্তিযোদ্ধা কর্তৃক সংবর্ধনা প্রদান

নিউজ ব্যাংক ২৪ ডট নেট  :  ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে এবং সমাজ সেবায় বিশেষ অবদানের …