22 Magh 1429 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / বিনোদন / নাঃগঞ্জের বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারে জনপ্রিয় নাটক‘‘ময়নার চর’’মঞ্চস্থ

নাঃগঞ্জের বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারে জনপ্রিয় নাটক‘‘ময়নার চর’’মঞ্চস্থ

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের বন্দরে জমকালো আয়োজনের মধ্য দিয়ে মঞ্চস্থ হলো দেশ বরেণ্য লেখক  ও নাট্যকার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই দুর্বার রচিত নাটক ‘‘ময়নার চর’’। বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত নাটকটি দর্শক মহলে বেশ আলোড়ন সৃষ্টি করে।
গত শুক্রবার ১লা এপ্রিল সন্ধ্যার পর থেকেই জনপ্রিয় এ নাটক দেখার জন্য নাট্যপ্রেমী দর্শনার্থীদের ছিল উপচে পড়া ভিড়। নাটকের বিষয়বস্তু,কলাকূশলীদের অভিনয় শৈলী ও মঞ্চসজ্জাসহ সার্বিক বিষয়াদি দর্শক হৃদয় কাড়তে সক্ষম হয়েছে বলে বিজ্ঞজনদের অনেকের অভিমত উঠে এসেছে।
সাবদী গ্রামের খ্যাতিমান নাট্য সংগঠন অঙ্কুর থিয়েটারের পরিবেশনায় মনোমুগ্ধকর এ নাটকটির নির্দেশনায় ছিলেন প্রবীণ নাট্য ব্যক্তিত্ব মোঃ ওবায়েদ উল্লাহ। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন যথাক্রমে ময়না-সেতু, সাধু-সাব্বির, মোহন-মাসুদ, সাজু-মোয়াজ্জেম, মন্ডল-ফজল, মোল্লা-সিরাজ, নঈমুদ্দিন-হালিম, ফকিরা-আজিজ, আইজদ্দিন-আল মামুন, চান মিয়া-নজরুল, লাঠিয়াল-নূর হোসেন ও কুলি জাকির হোসেন। উপস্থিতদর্শক নাটকের ভূঁয়সী প্রশংসা করেন।
শক্তিমান নাট্যাভিনেতা সারোয়ার খান বলেন,আজকাল সচরাচর নাটক মঞ্চস্থ হয়না। যে কারণে ভবিষ্যত প্রজন্ম এখন ফেসবুক আর ইউটিউবের দিকে ঝুঁকে বিপথগামী হয়ে পড়ছে। এসব সামাজিক বিনোদনমূলক কর্মকান্ড না থাকার দরুন দেশে এখন কিশোর গ্যাংয়ের আবির্ভাব
ঘটেছে। নাট্যচর্চার মধ্য দিয়ে সমাজটাকে পরিবর্তণ করতে হবে। অপরাধ-প্রবণতাকে প্রতিহত করতে হবে।
অপরাপর অভিনেতা জামাল হোসেন বলেন,নাটক উন্নত সমাজ গঠনে সহায়ক। নাটকের মাধ্যমে একটি সমাজকে ভাল রাখা সম্ভব। মনে স্বতঃস্ফুর্ততা থাকলে মানুষ কখনো বিপথগামী হতে পারেনা। কাজেই নাটকের মাধ্যমেই সমাজের সুস্থ্য পরিবেশ ফিরিয়ে আনতে হবে। নাটকের আবহ সংগীতে ছিলেন মনির খান এবং মঞ্চ ও আলোক সজ্জায় মোঃ জুম্মান।
এতে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বন্দর উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক
সাব্বির আহমেদ সেন্টু।
এতে বিশেষভাবে সহযোগিতা করেন শহীদ সোহরাওয়ার্দী ক্লাবের সাধারণ সম্পাদক জি.এম.মাসুদ, সাংগঠনিক সম্পাদক লাইক আহমেদ সিদ্দিকী বাবু, বন্দর উপজেলা শিল্পকলা একাডেমীর কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল্লাহ মাহমুদ টিটু, অন্যতম সদস্য মিতু মোর্শেদ, রোকসানা রহমান সামিয়া, মঞ্জুর আহমেদ মুন্না, রাহুল হোসাইন, সাইফুল ইসলাম রুবেল, সুভাস চন্দ্র দাস ও জাকির হোসেন।