22 Magh 1429 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / খবর /   নারায়ণগঞ্জ বাসী তাদের ভুলবেনা

  নারায়ণগঞ্জ বাসী তাদের ভুলবেনা

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট  :  মানব সেবা করা  একজন জনপ্রতিনিধীর অন্যতম দ্বায়িত্ব। কারন মানুষের দু:সময়ে জনপ্রতিনিধিরা তাদের পাশে সেবার হাত নিয়ে দাড়াবেন, এজন্য জনগন তাদের ভোট দিয়ে নির্বাচিত করেন।  কিন্তু দেশের  অতিতের বিভিন্ন দু;সময়ে আমরা দেখেছি কোন কোন জনপ্রতিনিধিরা এগিয়ে এসেছে মানবরুপি ফেরেস্তা হয়ে। আবার অনেকে হারিয়ে গিয়েছিলেন মানুষের কাছ থেকে বহুদুরে, জনপ্রতিনিধিদের চিরচেনা এই চরিত্র সকলের জানা। বর্তমানে আমাদের দেশের সাধারন জনগন অনেক সচেতন। তারা এমন জনপ্রতিনিধি নির্বাচিত করেন যার দ্বারা সমাজের উপকার হবে।

সম্প্রতি বিশ্বে চলমান কোভিড ১৯ নভেল  করোনা ভাইরাস আক্রমন করেছে যা সারা বিশ্বকে অর্থনৈতিক মন্দা সহ স্বাভাবিক জীবন যাপন ব্যাহত করছে। ব্যাতিক্রম ঘটেনি আমাদের বাংলাদেশেও। এই ভাইরাস মোকাবেলায় কোন দেশের সরকারের একার পক্ষে মোকাবেলা করা  সম্ভব না। তাই অন্যান্য দেশের ন্যায় আমাদের বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের সকল জনপ্রতিননিধি ও বিত্তবানদের করোনায় ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

এরই ধারাবাহিকতায় দেশের চলমান করোনা পরিস্থিতিতে অনেক জনপ্রতিনিধিরা এবং সমাজের বিত্তবানরা নিজ নিজ এলাকায় অসহায়দের মাঝে ত্রান সামগ্রি বিতরন করছেন। আবার অনেক ক্ষেত্রে ঘটেছে এর উল্টো। জনপ্রতিনিধিরা তাদের অবস্থান থেকে লুকিয়ে রয়েছেন। অসহায় খেটে খাওয়া মানুষেরা জনপ্রতিনিধিদের ত্রানের আশায় রয়েছে বিপাকে।  কিন্তু কিছু কিছু জনপ্রতিনিধি এবং সমাজ সেবির কথা মানুষ চিরজীবন মনে রাখবে ভিন্ন ভাবে।

নারায়ণগঞ্জ জেলাকে গত ৮ ই এপ্রিল তারিখ সরকার রেড এলার্ট জারি করে  করোনা পরিস্থিতিতে সম্পুর্ন রুপে  লকডাউন ঘোষনা করেছেন। ফলে এই জেলার অসহায় সাধারন মানুষেরা পরেছে বিপাকে । এই মহামারি দুযোগ মোকাবেলায় নারায়ণগঞ্জ এর সিংহভাগ জনপ্রতিনিধি হতাশা জনক ভাবে কাজ করছেন না।

তবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩  নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু,  ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর  নাজমুল আলম সজল, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান,৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা প্রমুখ জনপ্রতিনিধিরা দিনরাত মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন।

তাছাড়া পাশাপাশি নারায়নগঞ্জ ক্লাব লিমিটেড, নারায়ণগঞ্জ জাগ্রত সংসদ, আলীগঞ্জ ক্লাব, বঙ্গসাথী ক্লাব, স্লোগান সামাজিক সংগঠন, ইয়ংস্টার ক্লাব, নারায়ণগঞ্জ যুব সংসদ, আলোকিত কাশীপুর, শিকর সামাজিক সংগঠন প্রভৃতি ক্লাব ও সংগঠন গুলো ব্যাক্তিগত অর্থায়নে লাখো লাখো পরিবারের দ্বায়িত্ব নিয়েছে এই  দুযোগের সময়। তাদের মানব সেবার কথা করোনায় ক্ষতিগ্রস্থ  পরিবার গুলো মৃত্যুর আগের দিন ও ভুলবেনা।

নারায়ণগঞ্জ জাগ্রত সংসদ একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। যার নির্বাচিত সভাপতি রাগিব হাসান ভুইয়া দিন রাত করোনায় ক্ষতিগ্রস্থদের জন্য কাজ করে যাচ্ছেন। এর মধ্যে উল্লেখ যোগ্য করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য কয়েক হাজার মাস্ক ও হ্যান্ড স্যানেটাইজার বিতরণ, প্রায় ৫শত পরিবারের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করে আজ সমাজে বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে।  ক্ষুদার্থ মানুষের জন্য খাদ্য সামগ্রির ব্যাবস্থা করে নারায়ণগঞ্জ জাগ্রত সংসদ সকলের মন জয় করেছে। সংগঠনটির সভাপতি তার নিজস্ব অর্থায়নে এবং আর্থিক সহায়তায় করোনা ক্ষতিপ্রস্তদের পাশে একজন দেশের সৈনিকের ভূমিকায় কাজ করে যাচ্ছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। সংগঠনটির সভাপতি রাগিব একজন জনপ্রতিনিধি নন, কিন্তু মানব সেবায় জনপ্রতিনিধিদের চেয়েও বেশী কাজ করছেন। দেশের মানুষের এই বিপদের সময়ে আতংকগ্রস্থ না হয়ে জনগনের পাশে দাড়ানোর জন্য সমাজের ও দেশের মানুষকে তিনি অনুরোধ করেন। তার এই মহানবতার কথা নারায়ণগঞ্জের মানুষ চিরকাল ব্যতিক্রম ভাবে মনে রাখবেন।

 

আরও পড়ুন...

‘রনজিত পুরস্কার’ পাচ্ছেন প্রাণ-প্রকৃতির শিল্পী কফিল আহমেদ

নিউজ ব্যাংক ২৪. নেট  : নারায়ণগঞ্জের সংগঠন শ্রুতি সাংস্কৃতিক একাডেমি প্রবর্তিত ‘রনজিত পুরস্কার ২০২৩’ পাচ্ছেন …