22 Magh 1429 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / আন্তর্জাতিক / রাশিয়ার ইউক্রেন আক্রমণের প্রতিবাদে ২১ লেখকের বিবৃতি

রাশিয়ার ইউক্রেন আক্রমণের প্রতিবাদে ২১ লেখকের বিবৃতি

 

 

নিউজ ব্যাংক ২৪. নেট :   রাশিয়ার ইউক্রেন আক্রমণের প্রতিবাদে আজ বাংলাদেশের ২১ জন লেখক একটি বিবৃতি প্রদান করেছেন। বিবৃতিতে তাঁরা উল্লেখ করেন,

“আমরা, নিম্নস্বাক্ষরকারী বাংলাদেশের লেখকেরা রাশিয়ার ইউক্রেন আক্রমণের তীব্র নিন্দা জানাচ্ছি। দাবি করছি অবিলম্বে ইউক্রেন থেকে রাশিয়ার সৈন্য ফিরিয়ে আনা হোক ও আলোচনার মাধ্যমে চলমান সংকটের নিষ্পত্তি করা হোক। আমরা বিশ্বাস করি একটি স্বাধীন দেশের মানুষের অধিকার আছে স্বকীয়ভাবে বাঁচার ও সিদ্ধান্ত গ্রহণের। যে কোনো অজুহাতে কোনো রাষ্ট্রে বা জনগোষ্ঠীর উপর সশস্ত্র হামলা সভ্যতা সম্মত নয়। আমরা আমেরিকা ও ইউরোপসহ পৃথিবীর সকল রাষ্ট্রের কাছে উস্কানিমূলক ভূমিকা না-গঠনমূলক ইতিবাচক উদ্যোগ কামনা করছি।

আমরা বিশ্বাস করি যুদ্ধ কখনোই মানবজাতির জন্য মঙ্গল বয়ে আনে না। আমরা ইউক্রেনের জনগণের আত্মরক্ষার অধিকারকে সমর্থন করি, এবং তাদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।”

বিবৃতিতে স্বাক্ষর করেছেন, জাকির তালুকদার, হাফিজ রশিদ খান, পারভেজ হোসেন শাহনাজ মুন্নী, আহমাদ মোস্তফা কামাল, আলফ্রেড খোকন, কবির হুমায়ূন, শামীম রেজা, চঞ্চল আশরাফ, শোয়াইব জিবরান, ওবায়েদ আকাশ, জফির সেতু, পাপড়ি রহমান, জোবাইদা নাসরীন, রুমা মোদক, রাজীব নূর, শাহেদ কায়েস, সৈকত হাবীব, কাজল কানন, হেনরী স্বপন, ও আফরোজা সোমা।