7 Joishtho 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মাস্ক বিতরণ, স্যানিটাইজার দিয়ে পথচারীদের হাত জীবাণুমুক্ত করা ও সচেতনতামূলক লিফলেট বিতরণ

নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মাস্ক বিতরণ, স্যানিটাইজার দিয়ে পথচারীদের হাত জীবাণুমুক্ত করা ও সচেতনতামূলক লিফলেট বিতরণ

নিউজ ব্যাংক ২৪ ডট নেট  :   করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক নয় সচেতন হওয়ার আহ্বান জানিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা  মঙ্গলবার ২৪ মার্চ সকাল ১০ টায় চাষাঢ়ায় এবং ৫ টায় ২নং রেলগেইটে মাস্ক বিতরণ, সচেতনতামূলক প্রচারপত্র বিলি ও স্যানিটাইজার দিয়ে পথচারীদের হাত জীবনুমুক্ত করার কার্যক্রম পরিচালনা করে।

ছাত্র ফ্রন্ট নেতা-কর্মীরা পথ চলতি মানুষদের করোনা ভাইরাস সংক্রমণ বিষয়ে এর লক্ষণ, করণীয় তুলে ধরে এবং করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য কীভাবে স্বল্প খরচে স্যানিটাইজার তৈরি এবং ব্যবহার করা যায় তার প্রশিক্ষণ দেয়া হয়।

কার্যক্রম পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, সহ-সভাপতি জেসমিন আক্তার, সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শিমূল, অর্থ সম্পাদক মুন্নি আক্তার, ফয়সাল আহমেদ রাতুল, রিনাসহ নেতাকর্মীরা। উপস্থিত ছিলেন বাসদ নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ।

এসময়ে সংক্ষিপ্ত বক্তব্যে নিখিল দাস বলেন, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাস মোকাবিলায় সরকার বাংলাদেশে কার্যকর পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে। সরকার করোনা মোকাবিলায় কেবল বাগাড়ম্বর প্রতিশ্রুতি দিচ্ছে। করোনা সংক্রমণ শুরু হয়েছিল চীনে ২০১৯ এর ডিসেম্বরের শেষ দিকে। তখন থেকেই প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া দরকার ছিল। কিন্তু বাংলাদেশে সংক্রমণ শুরু হওয়ার পর দেখা গেল হাসপাতাল প্রস্তুত নেই, করোনা সনাক্তের পর্যাপ্ত কিট নেই, ডাক্তার, নার্স, স্বাস্থ্য সেবীদের প্রযোজনীয় সুরক্ষা উপকরণ নেই। সারাদেশ ধীরে ধীরে লকড ডাউনের দিকে যাচ্ছে কিন্তু আমাদের দেশের দরিদ্র শ্রমজীবীদের কী হবে সে বিষয়ে সরকারের কোন নির্দেশনা নেই।

তিনি ভর্তুকি মূল্যে মাস্ক সাবান স্যানিটাইজার করোনা পরীক্ষা ব্যবস্থা, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কঠোরভাবে নিয়ন্ত্রণ, শ্রমজীবীদের সবেতন ছুটি ও বিশেষ ভাতা প্রদান, করোনা চিকিৎসার সমস্ত আর্থিক দায়িত্ব রাষ্ট্রকে নেয়ার দাবি করেন। দেশবাসীকে শঙ্কিত না হয়ে সচেতন হয়ে করোনা মোকাবিলার আহ্বান জানান।

 

আরও পড়ুন...

বিএনপি হচ্ছে ফিনিক্স পাখি, ধ্বংস করা যাবে না- ফখরুল

নিউজ ব্যাংক ২৪. নেট : গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে শুধু বিএনপি নয়, সব দেশপ্রেমিক …