7 Joishtho 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / যুবলীগ নেতা বিপ্লবের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন

যুবলীগ নেতা বিপ্লবের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা যুবলীগ নেতা জানে আলম বিপ্লব এর উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার ১৭ই মার্চ দিবাগত রাতে ফতুল্লাস্থ পশ্চিম তল্লা সোহেল গার্মেন্টসের মাঠে এ বনাঢ্য আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা যুবলীগ নেতা এহসানুল হক নিপু।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, যারা ১৯৭১ সালে আমাদের দেশের জন্য যুদ্ধ করে নিজের প্রাণ দিয়েছেন, তাদের আত্মত্যাগের কথা বাংলার মানুষ কোন দিন ভুলবে না। আর সেই মহান মুক্তি যুদ্ধের অন্যতম প্রধান আহবায়ক ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি তৎকালিন ৭ কোটি নিরহ বাঙ্গালীকে পাকিস্তানী শাষক হানাদার বাহিনীর বিরোদ্ধে যুদ্ধে যাওয়ার আহবান করেন। মুক্তিযুদ্ধকে স্মরণ করলে বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করতে হবে। আজ সেই মহান নেতার শততম জন্মবার্ষিকী। আমরা নারায়ণগঞ্জ জেলার সকল আওয়ামীলীগ নেতাকর্মীরা এই মহান নেতার রূহের মাগফেরাত কামনা করি।

তিনি আরো বলেন, জাতির জনকের জন্ম হয়েছিলো বলেই আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। দেশ স্বাধীনের মাত্র সাড়ে তিন বছরের মাথায় ১৯৭৫ এর ১৫ই আগষ্ট জাতির জনক কে হত্যা করে আমাদেও স্বাধীনতা বিরোধী শক্তিরা। সেই শক্তি এই দেশকে পাকিস্তান বানাতে চেয়েচিলো। কিন্তু সেই ষড়যন্ত্র নসাৎ কওে ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ক্ষমতায় আসি। আজ উন্নয়নে বাংলাদেশ বিশে^ একটি মডেল হিসেবে পরিচিত। যার অবদান জননেত্রী শেখ হাসিনার।

যে নেতা জন্ম না হলে আমরা স্বাধীন দেশ পেতাম না পারতাম না বাংলাতে কথা বলতে। ১৯৭১ সালে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) ৭ ই মার্চ ডাক দিয়েছিলেন মুক্তিযোদ্ধের। আমরা মুক্তিযোদ্ধের মাধ্যমে এ স্বাধীনতা পেয়েছি। বাংলার মাটিতে যারা স্বাধীনতা বিরোধীতা করেছে তাদের বাংলার মাটিতে থাকতে দেয়া হবে না। শামীম ওসমানের নেতৃত্বে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ার কাজ করব।

এসময় জেলা যুবলীগ নেতা জানে আলম বিপ্লব বলেন, জাতির পিতার জন্ম দিন করোনা ভাইরাসের কারনে সংক্ষিপ্ত করা হয়েছে। আমরা রাজনীতি করি জনগনের সেবা করার জন্য। বিএনপি জামায়াত বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার জন্য অনেক চেষ্টা করেছে কিন্তু করতে পারেনি। আপনারা বঙ্গবন্ধুর জন্য দোয়া করবেন যেন আল্লাহ তাকে জান্নাতবাসি করেন।

জেলা যুব লীগ নেতা জানে আলম বিপ্লবের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ওয়ালী মাহমুদ খান, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি মহোসীন মিয়া, ফতুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিছির আলী, রায়হান শরীফ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

আরও পড়ুন...

বিএনপি হচ্ছে ফিনিক্স পাখি, ধ্বংস করা যাবে না- ফখরুল

নিউজ ব্যাংক ২৪. নেট : গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে শুধু বিএনপি নয়, সব দেশপ্রেমিক …