16 Boishakh 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / শীর্ষ সংবাদ / ২৪ ঘন্টার মধ্যে র‌্যাব-১১ কর্তৃক ১০ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধারপূর্বক অপহরণকারী গ্রেফতার

২৪ ঘন্টার মধ্যে র‌্যাব-১১ কর্তৃক ১০ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধারপূর্বক অপহরণকারী গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট :  র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ১৫ এপ্রিল ২০২৩ খ্রিঃ দিবাগত রাতে ডিএমপি, ঢাকার ডেমরা থানা এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে অপহৃত ১০ম শ্রেণীর ছাত্রী ভিকটিম (১৬)’কে উদ্ধারপূর্বক অপহরণকারী চক্রের মূলহোতা ইমরান (২৫)’কে গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী ইমরান (২৫) নোয়াখালী জেলার চাটখিল থানাধীন সিংবাহুড়া এলাকার ইসমাইল আমিনের ছেলে এবং উদ্ধারকৃত ভিকটিম (১৬) ১০ম শ্রেনীর ছাত্রী। ভিকটিম স্কুলে আসা যাওয়ার পথে গ্রেফতারকৃত আসামী ইমরান (২৫) বিভিন্ন ভাবে ভিকটিমকে কু-প্রস্তাব দেয়াসহ উত্যক্ত করে আসছিল। এতে ভিকটিম রাজি না হওয়ায় গ্রেফতারকৃত আসামী ভিকটিমকে বিভিন্নভাবে ভয়-ভীতি প্রদর্শন করতে থাকে। ঘটনার এক পর্যায়ে গত ৩১/০৩/২০২৩ খ্রিঃ রাত অনুমান ৮টা ঘটিকার সময় ভিকটিম জরুরী ঔষধ কেনার জন্য তালতলা বাজারে অবস্থানকালে আসামী ইমরান (২৫) তার সঙ্গীয় এজাহারনামীয় অন্যান্য আসামীদের সহযোগীতায় ভিকটিমকে জোরপূর্বক সিএনজিতে করে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। অপহরণকারী আসামীরা ভিকটিমকে অপহরণ করে কৌশলে আত্মগোপনে ছিল। এই ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে নোয়াখালী জেলার চাটখিল থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৮, তারিখ-১৫/০৪/২০২৩খ্রিঃ, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৩০। পরবর্তীতে র‍্যাব ১১, সিপিএসসি এর গোয়েন্দা টীম এই ব্যাপারে যথাযথ গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত শুরু করে এবং সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মামলা হওয়ার ২৪ ঘন্টার মধ্যে উল্লেখিত আসামীকে গ্রেফতারসহ ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হয় এবং এই মামলার অন্যান্য পলাতক আসামীদের গ্রেফতারের কার্যক্রম চলমান রয়েছে।

পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহনের জন্য গ্রেফতারকৃত আসামীকে এবং উদ্ধারকৃত ভিকটিমকে নোয়াখালী জেলার চাটখিল থানার অত্র মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন...

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জেএমবি নেতা নূর মোহাম্মদ গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট :  ২০০৪ সালে অমর একুশে গ্রন্থ মেলায় অধ্যাপক হুমায়ুন আজাদের ওপর …