13 Boishakh 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / ফ্রান্সে মহানবীকে নিয়ে কটুক্তি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে তৌহিদী জনতার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ফ্রান্সে মহানবীকে নিয়ে কটুক্তি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে তৌহিদী জনতার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : ফরাসি পত্রিকায় শার্লি এবদো কর্তৃক প্রকাশিত মহানবী হযরত মোহাম্মদ (সা:) নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন ফরাসি সরকারের মাধ্যমে প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে তৌহিদী জনতা ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশের নেতাকর্মীরা।

সোমবার ২৬ অক্টোবর বিকেল সাড়ে ৪ টায় সিদ্ধিরগঞ্জের মাদানীনগর মাদ্রাসার সামনে থেকে শুরু হওয়া মিছিলটি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে ডাচ বাংলা প্রয়েন্টে এসে সংক্ষিপ্ত প্রতিবাদ সভার মাধ্যমে শেষ করা হয়।

বিক্ষোভ মিছিলের নেতৃত্বেদেন হেফাজত ইসলাম সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি মুফতী বশির উল্লাহ। এসময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মুফতী নোমান কাসেমী, মুফতী হাবিবুর রহমান, মাওলানা খালেদ, নূর হোসেন নূরানী, ওমর ফারুক, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান ও নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি কেএম দেলোয়ার আল হুসাইন।

বক্তারা বলেন, কোনো সভ্য জাতি, দেশ বা সরকার কারো মৌলিক বিশ্বাসের ওপর এভাবে আঘাত হানতে পারে না। এর আগেও ২০১৫ সালে এ পত্রিকাটি রাসূলকে (সা:) নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করেছিল। এ নীতিহীন অপকর্মের ফলে বিশ্বের বিভিন্ন স্থানে সহিংসতার সৃষ্টি হয়েছিল এবং বহু মানুষ নিহত হয়েছিল। শুধু মুসলমান নয় বরং বিশ্বের শান্তিকামী দেশ ও মানুষ থেকে ধিক্কার ও ঘৃণা কুড়িয়েছিল ফ্রান্স। এবার শার্লি এবদোর সাথে সাথে ফরাসি সরকারের এই কা-জ্ঞানহীন আচরণ শান্তিকামী বিশ্ববাসীকে হতবাক করেছে। এই নিন্দনীয় কাজ প্রতিটি মুসলমানসহ বিশ্বের প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে আঘাত করেছে।

আরও পড়ুন...

কাজে আসছে না কেন্দ্রের বর্জন উপজেলা নির্বাচনে দাঁড়াচ্ছেন জামায়াতের প্রার্থীরা

নিউজ ব্যাংক ২৪. নেট : বিএনপিসহ সরকারবিরোধী দলগুলো উপজেলা নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছে। তবে …