23 Boishakh 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / শীর্ষ সংবাদ / র‌্যাব-১১ কর্তৃক এক ভুয়া ক্যাপ্টেন গ্রেফতার

র‌্যাব-১১ কর্তৃক এক ভুয়া ক্যাপ্টেন গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন প্রকার প্রতারক চক্রের সাথে সম্পৃক্তদের প্রায়শই র‌্যাবের নিয়মিত অভিযানের মাধ্যমে আইনের আওতায় আনা হচ্ছে।

র‌্যাব-১১,আদমজীনগর, নারায়ণগঞ্জ এর মিডিয়া অফিসার সহকারী পরিচালক এএসপি মোঃ রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত ও প্রেরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিউজ ব্যাংক ২৪ কে জানান, র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর এর একটি আভিযানিক দল গত ৩১ আগস্ট ২০২২ তারিখ সকালে ফেনী জেলার পরশুরাম মডেল থানাধীন মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে বাংলাদেশ সেনাবাহিনী ভুয়া ক্যাপ্টেন পরিচয়ে প্রতারক মোঃ ইউসুফ হোসেন ওরফে রায়হান (২১) কে গ্রেফতার করে। এসময় তার হেফাজত হতে বাংলাদেশ সেনাবাহিনীর পোশাক ১ সেট, সেনাবাহিনীর পিঠে ঝোলানো কম্ব্যাট ব্যাগ ১ টি, পুলিশ বুট ১ টি, বাংলাদেশ সেনাবাহিনীর ফিল্ড ক্যাপ ১টি, সেনাবাহিনীর মাস্ক ২ টি, রায়হান লেখা সেনাবাহিনীর নেমপ্লেট ৩ টি, সেনাবাহিনীর ক্যাপ্টেন পদমর্যাদার ফিল্ড র‌্যাঙ্ক ব্যাচ ১ জোড়া, সেনাবাহিনীর প্যারা ইনসিগনিয়া ও উইং ১ সেট, সদর দপ্তর ১৭ পদাতিক ডিভিশন এর ডিভ সাইন ১ টি, আইডি কার্ড হোল্ডার ১টি, বাংলাদেশ নৌবাহিনীর ভুয়া নিয়োগপত্র ১ টি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামী ফেনী জেলার পরশুরাম থানাধীন মোহাম্মদপুর এলাকার মোঃ বাচ্চু মিয়ার ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় গ্রেফতারকৃত আসামী মোঃ ইউসুফ হোসেন ওরফে রায়হান (২১) দীর্ঘদিন যাবৎ নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দিয়ে বিভিন্ন সহজ সরল মেয়েদের সাথে অবৈধ সম্পর্ক স্থাপন করে আসছিল। এছাড়াও গ্রেফতারকৃত আসামী নিজ এলাকায় নিজেকে বাংলাদেশ নৌবাহিনীর অফিসার হিসেবেও পরিচয় প্রদান করতো এবং র‌্যাবের গোয়েন্দা সেলে তার বদলি (চড়ংঃরহম) হয়েছে বলে অপপ্রচার চালাতো। উক্ত আসামী স্বীকার করে যে, নিরীহ ও গরীব লোকজন এবং বিভিন্ন ব্যবসায়ীদের নিকট থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করেছিলো।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ইতিপূর্বেও একই ধরণের কর্মকান্ডের জন্য গত ৩ মে ২০২২ ইং তারিখে র‌্যাব-৪ কর্তৃক দারুস সালাম থানা, ডিএমপি’তে ১ টি নিয়মিত মামলা করা হয়েছিল। এরূপ প্রতারককে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ফেনী জেলার পরশুরাম থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন...

বিয়ে না করানোয় মাকে গলা কেটে হত্যা করল ছেলে

নিউজ ব্যাংক ২৪. নেট : বাবা-মাকে বারবার বলার পরও বিয়ে না করানোয় ধান কাটার কাস্তে …